প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে রবিউস সানি, ১৪৪৬ হিজরি

কবে ফিরছেন নেইমার জানালেন নিজেই

editor
প্রকাশিত অক্টোবর ২০, ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ণ
কবে ফিরছেন নেইমার জানালেন নিজেই

স্পোর্টস ডেস্ক:
লম্বা সময় ধরেই অপেক্ষায় নেইমার ভক্তরা। তাদের প্রিয় তারকাকে মাঠের ফুটবলে দেখার জন্য। অবশেষে সেই অপেক্ষা ফুরতে চলেছে তাদের। চোট কাটিয়ে মাঠের ফুটবলে ফেরার ক্ষণ গুনছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। নিজেই জানিয়েছেন কবে মাঠের ফুটবলে ফিরছেন তিনি।

এর আগে গত ১৭ অক্টোবর চোটে পড়েন নেইমার। এরপর চোট সারাতে অস্ত্রোপচারও করাতে হয়েছে তাকে। তবে মাঠের ফুটবলে আর ফেরা হচ্ছিল না তার। মাঝের সময়টাতে এই তারকার সার্ভিস পায়নি ব্রাজিল ও তার ক্লাব আল হিলাল। দলের সেরা এই ফুটবলারকে ছাড়া ভুগতে হয়েছে দল দুটিকেও।

তবে একদিন আগে নেইমারকে নিয়ে সুখবর দিয়েছিলেন আল-হিলাল কোচ জর্জ জেসুস। তবে ঠিক কোন দিন নেইমার মাঠে ফিরবেন জেসুস সেই নিশ্চয়তা দেননি। নেইমার নিজেই জানিয়েছেন তার ফেরার দিনক্ষণ।

আগামীকাল এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের ক্লাব আল-আইনের বিপক্ষে খেলবে আল-হিলাল। সেই ম্যাচে নেইমারের খেলার বিষয়ে কিছুটা সংশয় রেখে কোচ জেসুস বলেন, ‘সোমবারের ম্যাচের জন্য স্কোয়াডের সঙ্গে আরব আমিরাতের বিমানে উঠবেন নেইমার। আজ (গত শুক্রবার) তার ইনজুরির এক বছর পূর্ণ হয়েছে এবং তিনি বর্তমানে পুরোপুরি ফিট। আমরা দেখব আল-আইন ম্যাচে তাকে একাদশে রাখা যায় কি না। সবকিছু ঠিকঠাক থাকলে সে লিস্টে (দলে) থাকবে।’

এদিকে, গতকাল রাতে সামাজিক মাধ্যমে এক ভিডিও পোস্টে নেইমার বলেন, ‘আমি জানি আপনার উদ্বিগ্ন, আমি নিজেও। ২১ অক্টোবর, আমি ফিরছি।’ সেদিনই আল হিলাল ও আল আইন মুখোমুখি হবে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে।

পরবর্তীতে নেইমারের মার্কেটিং প্রতিষ্ঠান এনআর স্পোর্টসও একটি বিবৃতি দিয়েছে। সেখানে বলা হয়, ‘যদিও তার মাঠে ফেরার কোনো চূড়ান্ত সিদ্ধান্ত ছিল না, তবে সোমবার আবারও নম্বর টেনকে খেলতে দেখা যাবে। যাতে নিজের ক্যারিয়ারের গতিপথ সচল রাখতে পারেন। ব্যথা ও যন্ত্রণায় ঘেরা এমন দিন গেছে, যেখান থেকে ফুটবলে ফেরার তীব্র আকাঙ্ক্ষা ছিল। পরিবার ও বন্ধুদের সাহচর্যে সেটি কাটিয়ে উঠতে পেরেছেন, যেন ১০ নম্বর জার্সির প্রতিনিধিত্ব করতে পারেন সবসময়। বিশ্বজুড়ে থাকা তার অগণিত ভক্তের সমর্থনের জন্য কৃতজ্ঞতা।’

২০২৩ সালের আগস্টে পিএসজি ছেড়ে সৌদি ক্লাবটিতে যোগ দিলেও, মাত্র ৫টি ম্যাচ খেলেছেন এই তারকা ফরোয়ার্ড। ওই বছরের অক্টোবরে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে তিনি উরুগুয়ের বিপক্ষে ৪৩ মিনিটে চোটে পড়েন। এরপর এসিএল চোট তার কাছ থেকে কেড়ে নিয়েছে পুরো একটি বছর।

Sharing is caring!