প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

রোনাল্ডোর টানা তিন, জিতল পর্তুগাল

editor
প্রকাশিত অক্টোবর ১৩, ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ণ
রোনাল্ডোর টানা তিন, জিতল পর্তুগাল

স্পোর্টস ডেস্ক :
ক্রিস্টিয়ানো রোনাল্ডোর গোল ক্ষুধা যেন বাড়ছেই। উয়েফা নেশন্স লিগে ফের গোল করলেন এই পর্তুগিজ সুপারস্টার। এ নিয়ে টানা তিন ম্যাচে গোল পেলেন রোনাল্ডো। তার এমন দিনে পোল্যান্ডের বিপক্ষে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে পর্তুগাল।

নেশন্স লিগের ম্যাচে পর্তুগালের হয়ে ১৩৩ তম গোল করেন রোনাল্ডো। যা আন্তর্জাতিক ফুটবলে রেকর্ড। এই গোলের পর রোনাল্ডোর ক্যারিয়ার গোল সংখ্যা এখন ৯০৬। হাজারের মাইলফলকের পথেই হাঁটছেন সিআর সেভেন।

পোল্যান্ডের রাজধানী ওয়ারশতে সবার চোখ ছিল রোনাল্ডো-রবার্ট লেভানডফস্কির দ্বৈরথের দিকে। যদিও সেই অর্থে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেনি পোল্যান্ড। ম্যাচের ৩৭ মিনিটের মধ্যে ২-০ গোলে পিছিয়ে পড়ে পোলিশরা। ২৬ মিনিটে বের্নার্দো সিলভার গোলের পর ৩৭ মিনিটে গোল করেন রোনাল্ডো। ২-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে পর্তুগাল।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরতে চেষ্টা চালায় পোল্যান্ড। এর মধ্যে ৬৩ মিনিটে রোনাল্ডোকে তুলে নিয়ে দিয়োগো জোতাকে মাঠে নামান কোচ রবার্তো মার্তিনেজ। ৭৮ মিনিটে পোল্যান্ডের ব্যবধান কমান পিতর জিয়েলনস্কি। তবে ৮৮ মিনিটের আত্মঘাতী গোলে নিশ্চিত হয় পোল্যান্ডের ৩-১ ব্যবধানের হার।

ম্যাচ শেষে সামাজিক যোগাযোগমাধ্যমে রোনাল্ডো লিখেছেন, ‘নেশনস লিগে গুরুত্বপূর্ণ জয় পেয়েছি। সমর্থনের জন্য সবাইকে ধন্যবাদ।’

লিগ ‘এ’-এর গ্রুপ ওয়ানে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান পর্তুগালের। ৩ ম্যাচের তিনটিতেই জয় পেয়েছে রোনাল্ডোরা। ৩ ম্যাচে ২ জয় ও ১ হারে ৬ পয়েন্ট নিয়ে ক্রোয়েশিয়া আছে দ্বিতীয় স্থানে। সমান ম্যাচে ১ জয় ও ২ হারে পোল্যান্ডের পয়েন্ট ৩, আছে তৃতীয় স্থানে। গ্লাসগোতে আগামী মঙ্গলবার রাতে পর্তুগাল পরের ম্যাচ খেলবে স্কটল্যান্ডের বিপক্ষে। একই রাতে ক্রোয়েশিয়াকে আতিথ্য দেবে পোল্যান্ড।

গতকাল নেশনস লিগের আরেক ম্যাচে ডেনমার্ককে ১-০ গোলে হারিয়েছে ইউরোর চ্যাম্পিয়ন স্পেন। দলের জয়ে ৭৯ মিনিটে একমাত্র গোলটি করেন মার্তিন জুবিমেন্দি।

Sharing is caring!