প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

ইনিয়েস্তার অবসর নিয়ে মেসি বললেন, ‘বল তোমাকে মিস করবে’

editor
প্রকাশিত অক্টোবর ৮, ২০২৪, ১১:৪০ পূর্বাহ্ণ
ইনিয়েস্তার অবসর নিয়ে মেসি বললেন, ‘বল তোমাকে মিস করবে’

স্পোর্টস ডেস্ক:
ক্লাব কারিয়ারে লিওনেল মেসি নিজের স্বর্ণালী সময় পার করেছেন বার্সেলোনায়। কাতালান ক্লাবটিতে তিনি সতীর্থ হিসেবে পাশে পেয়েছিলেন আরও বেশ কয়েকজন কিংবদন্তি ফুটবলারকে। যাদের একজন আন্দ্রেস ইনিয়েস্তা। স্পেনের হয়ে বিশ্বকাপ জেতা এই মিডফিল্ডার ৪০ বছর বয়সে ফুটবল খেলা থেকে অবসর নিচ্ছেন।

ফুটবল খেলার ইতিহাসে অন্যতম সেরা মিডফিল্ডার হিসেবে বিবেচনা করা হয় আন্দ্রেস ইনিয়েস্তাকে। ২০১০ বিশ্বকাপের ফাইনালে ইনিয়েস্তার একমাত্র গোলেই নেদারল্যান্ডসকে হারিয়ে শিরোপা জিতে নিয়েছিল স্পেন। ২২ বছরের বর্ণাঢ্য এক ক্যারিয়ার শেষে এবার বুটজোড়া তুলে রাখলেন স্প্যানিশ এই ফুটবলার।

ফুটবলার হিসেবে ইনিয়েস্তার শুরুটা হয়েছিল বার্সেলোনার হয়ে। স্প্যানিশ জায়ান্টদের হয়ে ২০০২ সালে অভীষেক হয় তাঁর। কাতালান ক্লাবটির হয়ে নিজের ক্যারিয়ারের সেরা সময় কাটিয়েছেন ইনিয়েস্তা। বার্সায় ইনিয়েস্তার সতীর্থ হিসেবে ছিলেন লিওনেল মেসি, জাবি হার্নান্দেজ, কার্লোস পুয়োল, সার্জিও বুসকেটসের মত তারকারা।

বার্সেলোনায় মেসির অভিষেক হয়েছিল ২০০৪ সালে, কাতালান ক্লাবটিতে মেসি-ইনিয়েস্তা একত্রে খেলেছেন ১৪ বছর, এই সময়ে দুজনে জিতেছেন নয়টি লা লিগা, চারটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও তিনটি ক্লাব বিশ্বকাপ। এছাড়াও আরও বেশ কিছু শিরোপা জিতেছেন এ দুজন।

২০১৮ সালে ইনিয়েস্তা বিদায় জানান বার্সেলোনাকে। একই বছর আন্তর্জাতিক ফুটবলকেও বিদায় জানান তিনি। তাঁর গোলেই বিশ্বকাপ শিরোপা জিতেছিল দেশটি। এছাড়া ২০০৮ ও ২০১০ সালে টানা ইউরো জেতে স্পেন, সেই দলেরও সদস্য ছিলেন ইনিয়েস্তা।

ফুটবলকে ইনিয়েস্তার বিদায় বলার সময়ে আবেগঘন বার্তাই দিয়েছেন মেসি। নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে ইনিয়েস্তার সঙ্গে একটি ছবি দিয়ে মেসি লিখেন, ‘আমার অন্যতম জাদুকরি সতীর্থ এবং যাদের সঙ্গে খেলাটা সবচেয়ে বেশি উপভোগ করেছি, তাদের একজন। বল তোমাকে মিস করবে এবং আমরাও মিস করব। সর্বদা তোমার জন্য শুভকামনা, তুমি ফেনোমেনন।’

Sharing is caring!