প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

একের পর এক ইনজুরির হানায় বিধ্বস্ত আর্জেন্টিনা

editor
প্রকাশিত অক্টোবর ৮, ২০২৪, ১১:৩৯ পূর্বাহ্ণ
একের পর এক ইনজুরির হানায় বিধ্বস্ত আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক:
বিশ্বকাপ বাছাইয়ে দুর্দান্ত ছন্দে রয়েছে বর্তমান কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। লাতিন অঞ্চলের বাছাইপর্বে টেবিলে এখনও শীর্ষে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা। চলতি মাসে বিশ্বকাপ বাছাইয়ের দুটি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। আকাশি-নীলদের প্রতিপক্ষ ভেনেজুয়েলা ও বলিভিয়া। এই ম্যাচকে সামনে রেখে দল ইতিমধ্যে ঘোষণা করেছে আলবিসেলেস্তেরা। দুই মাসের বেশি সময় পর আর্জেন্টাইন স্কোয়াডে ফেরেন লিওনেল মেসি। এতে স্বস্তি ফেরে আলবিসেলেস্তাদের শিবিরে। কিন্তু মেসি ফিরলেও সম্প্রতি ক্লাবের ম্যাচ খেলতে যেয়ে আর্জেন্টিনার স্কোয়াডে থাকা চার জন ফুটবলার চোটে পড়েছেন। যা নিয়ে স্বস্তিতে নেই আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি।

ভেনেজুয়েলা এবং বলিভিয়ার বিপক্ষে ম্যাচে এমিলিয়ানো মার্তিনেজের চোটে দলে রাখা হয়নি তাকে। তবে কোপা আমেরিকার ফাইনালে চোঁট পেয়ে মাঠ ছাড়া মেসি, দুই মাস পর দলে ফেরেন এই ম্যাচ দুইটিকে সামনে রেখে। এরপর ক্লাবের হয়ে খেলতে যেয়ে ইনজুরিতে পরেন আরও তিন ফুটবলার। যার শুরু হয় জুভেন্তাসের এ ফরোয়ার্ড নিকোলাস গঞ্জালেসকে দিয়ে। এরপর চোটে পড়েন পাওলো দিবালা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ইনজুরির কথা নিশ্চিত করে আর্জেন্টিনা। একই সঙ্গে স্কোয়াড থেকে বাদ পড়ার কথাও জানায় দেশটির ফুটবল সংস্থা। এদিকে খুব বেশি দিন হয়নি চোট কাটিয়ে আরর্জেন্টিনা স্কোয়াডে ফেরেন মার্কোস আকুনা। তবে ফের চো পরেন এই আর্জেন্টাইন তারকা। আর সর্বশেষ ইনজুরিতে পড়েছেন ম্যানচেস্টার ইউনাইডেটের আলেজান্দ্রো গারনাচো।

চলতি মাসে ফিফা উইন্ডোতে বিশ্বকাপ বাছাইয়ের দুটি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। আগামী ১১ অক্টোবর বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের প্রতিপক্ষ ভেনেজুয়েলা। আর ১৬ অক্টোবর বলিভিয়ার বিপক্ষে লড়বে স্কালোনির শিষ্যরা। ফলে দলে ইনজুরি নিয়ে এমন অবস্থায় এবং মূল একাদশের গুরুত্বপূর্ণ ফুটবলারদের বিশ্বকাপ বাছাইয়ে না পাওয়ায় বড় ধরনের ঝামেলায় পড়েছে কোচ লিওনেল স্কালোনি।

Sharing is caring!