প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে রবিউস সানি, ১৪৪৬ হিজরি

বিয়ানীবাজারের যেখানে নির্মাণ হচ্ছে মডেল মসজিদ

editor
প্রকাশিত অক্টোবর ২১, ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ণ
বিয়ানীবাজারের যেখানে নির্মাণ হচ্ছে মডেল মসজিদ

 

স্টাফ রিপোর্টার:

 

দেশের অন্যান্য উপজেলায় মডেল মসজিদ নির্মাণ কাজ শেষ হলেও বিয়ানীবাজারে তা শুরু করাই সম্ভব হয়নি। ভূমি জঠিলতার কারণে বিয়ানীবাজারে এই প্রকল্প আলোর মুখ দেখবে কিনা তা নিয়েও সন্দিহান উপজেলার মানুষ। এই প্রকল্পের কাজ শুরু করতে উপজেলার প্রত্যন্ত এলাকায় অন্তত: ৬টি স্থান প্রস্তাব করা হলেও নানা জঠিলতায় তা থমকে যায়। শেষপর্যন্ত পৌরশহরের কলেজ রোড (প্রমথ নাথ দাস) এলাকার সড়ক ও জনপথ বিভাগের মালিকানাধীন সরকারি জমি মসজিদ নির্মাণের জন্য উপযুক্ত স্থান মর্মে সুপারিশ করা হয়েছে।

বিয়ানীবাজার উপজেলা নির্বাহী অফিসার কাজী শামীম জানান, যে স্থানে পৌরসভা কর্তৃক পাবলিক টয়লেট নির্মাণ করা হয়েছে, সেটা গুড়িঁয়ে দিয়ে মসজিদ নির্মাণ করা যেতে পারে। ওই স্থানটি পৌরসভার সবচেয়ে প্রাণকেন্দ্র এবং মেইন রোডের পাশে। তবে সড়ক ও জনপথ বিভাগ এই জায়গাটি হয়তো ছাড়তে চাইবেনা। আমরা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ওই স্থানটি পছন্দ করে প্রস্তাব প্রেরণ করেছি।

 

জানা যায়, এর আগে পৌরসভার খাসা, খাসাড়িপাড়া, উপজেলা কমপ্লেক্সসহ বৈরাগী বাজারের ত্রিমুখিতে মডেল মসজিদ নির্মাণের সম্ভাব্যতা যাচাই করা হয়। কিন্তু কোথাও তা বাস্তবায়ন করা সম্ভব হয়নি।

 

সূত্র জানায়, ভূমি অধিগ্রহণে জটিলতায় মসজিদের জন্য জায়গা বুঝিয়ে দিতে না পারা এবং নির্মাণসামগ্রীর দাম বাড়ার কারণে ঠিকাদাররা কাজ করতে না চাওয়ায় ৭৬টি মসজিদের জন্য নতুন করে দরপত্র আহ্বান করতে হচ্ছে। ফলে দুই দফা সময় বাড়িয়েও প্রকল্পের কাজ যথাসময়ে বাস্তবায়ন করা অসম্ভব হয়ে পড়েছে।

Sharing is caring!