মৌলভীবাজারে শেষ হলো ই-জিপি বিষয়ক সচেতনতামূলক কর্মশালা

প্রকাশিত: ৬:৫২ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২৩

মৌলভীবাজারে শেষ হলো ই-জিপি বিষয়ক সচেতনতামূলক কর্মশালা

মৌলভীবাজার প্রতিনিধি:
মৌলভীবাজারে শেষ হলো ইলেকট্রনিক গভর্নমেন্ট প্রকিউরমেন্ট (ই-জিপি) বিষয়ক সচেতনতামূলক কর্মশালা। বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব (সিপিটিইউ, আইএমইডি) মো. শামিমুল হক।

মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান এর সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) হাসান মো. নাসের রিকাবদার, জেলা পরিষদের প্রধান নির্বাহী খোদেজা খাতুন।

অনুষ্ঠানে এলজিইডি, পানি উন্নয়ন বোর্ড, বিদ‍্যুৎ উন্নয়ন বোর্ড, সড়ক বিভাগ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ও প্রধানগন, ঠিকাদারগন, সাংবাদিকবৃন্দ ও সমাজের বিভিন্নস্তরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, সরকারের সুশাসন ও সমবন্টন, আধুনিক বাংলাদেশ বিনির্মানে সকলের সহযোগিতা কামনা করছি। তিনি বলেন, আজকের কর্মশালাটি সরকারের উন্নয়নের ধারার একটি পদক্ষেপ।

প্রধান বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব (সিপিটিইউ, আইএমইডি) মো. শামিমুল হক বলেন, ২০১১ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ই-জিপি পোর্টালের উদ্বোধন করেন। ইন্টারনেটের মাধ্যমে সরকারের ক্রয় পদ্ধতি সম্পন্ন করা হয় এই পোর্টালের মাধ্যমে।

তিনি বলেন, শুরুতে এলজিইডি, সড়ক বিভাগ, পল্লী বিদ‍্যুৎ ও পানি উন্নয়ন বোর্ড ছিলো। বর্তমানে ১৪২১টি সংস্থা এর সাথে যুক্ত হয়েছে। বর্তমানে দেশের উন্নয়নের ৮০ শতাংশ কাজ এই ই-জিপির মাধ্যমে সম্পন্ন হয়ে থাকে। এছাড়া এ পর্যন্ত ই-জিপির মাধ্যমে প্রায় সাড়ে ৪ লক্ষ চুক্তি সম্পন্ন হয়েছে।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com