সিলেট-জকিগঞ্জ সড়কে কম ভাড়ায় বিআরটিসির বাস চালু

প্রকাশিত: ১:২৯ অপরাহ্ণ, জানুয়ারি ৫, ২০২৩

সিলেট-জকিগঞ্জ সড়কে কম ভাড়ায় বিআরটিসির বাস চালু

স্টাফ রিপোর্টার:
অবশেষে সিলেট-জকিগঞ্জ সড়কে চালু হয়েছে বিআরটিসির বাস। আজ বৃহস্পতিবার সকাল ১০টায় নগরীর কদমতলি পয়েন্ট এলাকায় এই বাস সার্ভিসের উদ্বোধন অনুষ্ঠিত হয়। অন্যান্য বাসের চেয়ে কম ভাড়ায় এই রুটে চলবে বিআরটিসির বাস।

জানা গেছে, সিলেট-জকিগঞ্জ সড়কে যাত্রী হয়রানি ও অতিরিক্ত ভাড়া আদায় নিয়ে মানুষের ক্ষোভ রয়েছে। বিআরটিসির বাস চালুর জন্য দীর্ঘদিন ধরে সর্বস্তরের জনসাধারণ দাবি জানিয়ে আসছিলেন। মানুষের দাবির প্রেক্ষিতে অবশেষে আজ থেকে এই বাস সার্ভিস চালু হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) এর পরিচালনা পর্ষদের সদস্য এবং সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ।

তিনি জানান, আজ থেকে দুটি বাস সিলেট-জকিগঞ্জ সড়কে চলাচল করবে। সিলেট থেকে জকিগঞ্জে যাওয়ার পথে সর্বোচ্চ পাঁচটি স্টপেজ থাকবে বাসের। বাসে যতো সংখ্যক আসন থাকবে, ঠিক ততো সংখ্যক যাত্রী পরিবহন করা হবে; কোনো বাড়তি যাত্রী বাসে পরিবহন করা হবে না।

তিনি আরও জানান, সিলেট-জকিগঞ্জ রুটে আরও দুটি বিআরটিসি বাস যুক্ত করার পরিকল্পনা রয়েছে।

মাসুক উদ্দিন আহমদ বলেন, ‘বিআরটিসি বাস যাতে চালু না হয়, সে চেষ্টা অনেকেই করেছেন। কিন্তু সরকার বলেন, রাজনীতিবিদ বলেন, সবার লক্ষ্য জনসাধারণের সেবা করা, জনগণের দাবি মেনে চলা। জনগণের দাবির প্রেক্ষিতেই বিআরটিসির বাস চালু হয়েছে। এতে জনসাধারণের সুবিধা হবে।’

এদিকে, অন্যান্য বাসের চেয়ে বিআরটিসির বাসের ভাড়াও কম নির্ধারণ করা হয়েছে।

বিআরটিসি সিলেট ডিপোর ম্যানেজার সোহেল রানা জানান, সিলেট থেকে জকিগঞ্জ যেতে ভাড়া ১৬০ টাকা নির্ধারণ করা হয়েছে।

সংশ্লিষ্টরা জানান, বিআরটিসি বাস চালু উপলক্ষে জকিগঞ্জেও উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আজ বিকাল ৩টায় জকিগঞ্জের এম এ হক চত্বরে সে অনুষ্ঠান হওয়ার কথা।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আর্কাইভ

February 2023
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com