গোয়াইনঘাট উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৭:৩২ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০২৩

গোয়াইনঘাট উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত

গোয়াইনঘাট প্রতিনিধি:
সিলেটের গোয়াইনঘাট উপজেলার পশ্চিম জাফলং ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সার্বক্ষণিক স্বাভাবিক প্রসব সেবা বিষয়ক মতিবিনিময় সভা ও ৩ স্বাস্থ্য কর্মীকে সম্মাননা প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (৩ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় গোয়াইনঘাট উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে উপজেলার পশ্চিম জাফলং ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কল্যাণ কেন্দ্রে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে গোয়াইনঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ বলেন, শিশু ও মাতৃমৃত্যু হার কমিয়ে আনতে বর্তমান সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। এরই আলোকে গোয়াইনঘাট উপজেলার প্রতিটি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কল্যাণ কেন্দ্রের দায়িত্বশীলরা কাজ করে যাচ্ছেন।

গোয়াইনঘাট উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বদরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ আরো বলেন, ২০৪১ সালের উন্নত দেশে প্রবেশ করতে অবশ্যই প্রসবকালীণ জটিলতা দূর করে শিশু ও মাতৃমৃত্যুর হার শূন্যের কোঠায় নামিয়ে আনতে হবে। এ লক্ষ্য অর্জনে শেখ হাসিনার নেতৃত্বাধীণ বর্তমান সরকার নানা প্রকল্প বাস্তবায়ন করছে। ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সার্বক্ষনিক স্বাভাবিক প্রসব সেবা প্রদান নিশ্চিত করার জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মীদের আর বেশি দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।

এছাড়াও নির্বাচিত জনপ্রতিনিধিদের মধ্যে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ইউপি সদস্য, সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্যসহ সুশীল সমাজের প্রতিনিধিরা তথ্যউপাত্ত দিয়ে স্বাস্থ্য সহকারীদের সহযোগিতা করার আহবান জানান তিনি।

তিনি সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে বলেন আপনাদের আন্তরিক প্রচেষ্টায় ২০২০ সাল ও ২০২১ সালে পরপর দুই বছরই সিলেট জেলার মধ্যে গোয়াইনঘাট উপজেলা পরিষদ প্রথম স্থান লাভ করে এবং পুরস্কৃত হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- পশ্চিম জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুন পারভেজ, পশ্চিম জাফলং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস শহীদ, বীরমুক্তিযোদ্ধা আব্দুল মালিক ও মরম আলী, মা-মণি প্রকল্পের উপজেলা সমন্বয়কারী মোস্তাক আহমদ সায়েমসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও পরিবার পরিকল্পনা বিভাগের মাঠ পর্যায়ের সকল কর্মকর্তারা কর্মচারী উপস্থিত ছিলেন।

উক্ত মতবিনিময় সভায় পরিবার পরিকল্পনা, মা-শিশু স্বাস্থ্য ও প্রসব সেবায় বিশেষ অবদানের জন্য ৩ জনকে সম্মাননা প্রদান করা হয়।

সভায় সেলিনা বেগম, পিপিভি, ইমরানা বেগম, মিডওয়াইফ, কুলসুমা বেগম, পিপিভিকে সম্মাননা প্রদান করেন অতিথিবৃন্দ।

উল্লেখ্য যে, গত মাসে উক্ত কেন্দ্রে ৩১ জন মাকে প্রসব সেবা প্রদান করা হয় এবং আজকে আরো দুজনকে সেবা প্রদানের জন্য প্রস্তুত করা হয়েছে।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com