প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

থার্টি ফার্স্ট নাইট: সিলেটে কঠোর পুলিশ, যেসব জিনিস নিষিদ্ধ

admin
প্রকাশিত
থার্টি ফার্স্ট নাইট: সিলেটে কঠোর পুলিশ, যেসব জিনিস নিষিদ্ধ

স্টাফ রিপোর্টার:
থার্টি ফার্স্ট নাইট উদযাপনকে কেন্দ্র করে নানা আয়োজনে ব্যস্ত সবাই। পরিবার, বন্ধু-বান্ধব, সবাই একসঙ্গে আনন্দ-উল্লাসের মধ্য দিয়ে পুরোনোকে বিদায় আর নতুন বছরকে স্বাগত জানাতে নানা প্রস্তুতি নিচ্ছেন।

 

তবে ঘরের বাইরে উন্মুক্ত স্থানে কোনো অনুষ্ঠানের আয়োজন করা যাবে না। সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) সূত্র এ তথ্যগুলো জানিয়েছে, শনিবার বিকাল ৫টা রবিবার ভোর ৬টা পর্যন্ত সিলেটে উন্মুক্ত স্থানে কোনো প্রকার গান-বাজনা, সাংস্কৃতিক অনুষ্ঠান, ডিজে পার্টি, আতশবাজি-পটকা ফুটানো সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষণা করেছে পুলিশ।

 

প্রায় প্রতি বছর থার্টি ফার্স্ট নাইট উদযাপনে অনেকেই ফানুস উড়িয়ে আনন্দ করেন। এতে ঘটে অগ্নিকাণ্ড। যদিও গত বছরই দুর্ঘটনার আশঙ্কা ও নিরাপত্তাজনিত কারণে সারা দেশে ফানুস ওড়ানো ও আতশবাজি ফোঁটানোতে নিষেধাজ্ঞা জারি করেছিল পুলিশ। এই নির্দেশনা না মানার কারণেই গতবছর বিভিন্ন স্থানে অগ্নিকাণ্ড ঘটেছিল।

 

এবছর ফানুস ওড়ানো ও আতশবাজি ফোটানোর বিষয়ে রয়েছে কঠোর নিষেধাজ্ঞা। এরপরও যদি এর ব্যত্যয় ঘটে এবং নগরবাসীর নিরাপত্তায় বিঘ্ন ঘটে, তবে নিরাপত্তার স্বার্থে ফৌজদারি কার্যবিধি অনুসারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। নিরাপত্তার স্বার্থে এবছর বাড়ির ছাদেও কোনো অনুষ্ঠান করার বিষয়ে নিষেধাজ্ঞা রয়েছে।

 

এসএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার সুদীপ দাস শনিবার (৩১ ডিসেম্বর) সকালে বলেন- মহানগরের প্রতিটি থানায় এ বিষয়ে মনিটরিং করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। সিলেটের সার্বিক নিরাপত্তার প্রতিটি মোড়ে থাকবে পুলিশ সদস্য। থানাপুলিশের পাশাপশি গোয়েন্দা পুলিশও নজরদারিতে থাকবে।

 

তিনি বলেন- ফানুস ওড়ানো ও আতশবাজি না ফোটানোতে কঠোরভাবে নিষেধাজ্ঞা রয়েছে। এরপরও থার্টি ফাস্ট নাইটে উপলক্ষে সিলেটে যদি কেউ নিষেধাজ্ঞা অমান্য করে ফানুস ওড়ায় তাহলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

 

সংবাদটি শেয়ার করুন।