বিয়ানীবাজার বৈরাগী বাজার আলিম মাদ্রাসার বার্ষিক মাহফিল সম্পন্ন

প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০২২

বিয়ানীবাজার বৈরাগী বাজার আলিম মাদ্রাসার বার্ষিক মাহফিল সম্পন্ন

প্রেস বিজ্ঞপ্তি:
বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরীনের সহকারী জেনারেল সেক্রেটারি মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার বলেছেন, বিনয়, ক্ষমা, পরামর্শ গ্রহণ নীতি ও আল্লাহর উপর ভরসার গুণ রাসুলুল্লাহ (সা.)-এর আদর্শের অনন্য শ্রেষ্ঠ দিক। রাসুলুল্লাহ (সা.)-কে উদ্দেশ্য করে আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা সূরা আলে ইমরানের ১৫৯ নং আয়াতে কারীমায় জানিয়ে দিয়েছেন- আল্লাহর দয়ায় আপনি তাদের প্রতি কোমল-হৃদয় হয়েছিলেন, যদি আপনি রূঢ় ও কঠোরচিত্ত হতেন তবে তারা আপনার আশপাশ থেকে সরে পড়তো। কাজেই আপনি তাদেরকে ক্ষমা করে দিন এবং তাদের জন্য ক্ষমা প্রার্থনা করুন এবং কাজে কর্মে তাদের সাথে পরামর্শ করুন, তারপর আপনি কোনো সংকল্প করলে আল্লাহর উপর নির্ভর করবেন; নিশ্চয় আল্লাহ (তার উপর) নির্ভরকারীদের ভালোবাসেন।

 

রোববার (২৫ ডিসেম্বর) রাতে বিয়ানীবাজার বৈরাগী বাজার সিনিয়র আলিম মাদ্রাসা আয়োজিত বার্ষিক ইসলামী জলসায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। মাহফিলের পৃথক অধিবেশনে আলেমে দ্বীন হাফিজ মাওলানা আব্দুল গফফার, মাওলানা আব্দুন নূর ও মাদ্রাসা কমিটির সভাপতি আব্দুল মালিকের সভাপতিত্বে অনুষ্ঠিত ইসলামী জলসায় স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মাহবুব আহমদ।

বিশেষ অতিথি হিসেবে তাফসীর পেশ করেন, জামেয়া কাসেমিয়া কামিল মাদরাসা নরসিংদীর মুহাদ্দিস মাওলানা খুরশিদ আলম, মুফাসসিসের কুরআন মাওলানা মনোয়ার হোসেন মাহমুদী ও মুফতি আবু হাসান। আলোচনা রাখেন আলেমে দ্বীন মাওলানা মমতাজ উদ্দীন, মাওলানা জালাল উদ্দীন কাকুরী, মাওলানা শিব্বির আহমদ, মাওলানা আব্দুর রহিম, মাওলানা শামসুল ইসলাম বেলালী ও মাওলানা আব্দুল হক প্রমুখ।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

February 2023
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com