প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

হারানো মোবাইল ফোন উদ্ধারেও তৎপর বিয়ানীবাজার থানা পুলিশ

admin
প্রকাশিত
হারানো মোবাইল ফোন উদ্ধারেও তৎপর বিয়ানীবাজার থানা পুলিশ

 

 

স্টাফ রিপোর্টার:

 

একটা সময় ছিল, মোবাইল ফোন হারিয়ে গেলে সেটি ফিরে পাওয়ার কল্পনা করাও ছিল ভূল। এখন সময় বদলেছে, প্রযুক্তির সহায়তায় কোন কিছুই আর দু:সাধ্য নয়। প্রযুক্তি অনেক কিছু সহজ করে দিয়েছে।

 

বর্তমান সময়ে মানুষের সবচেয়ে কাছের বন্ধু হচ্ছে মোবাইল ফোন। এটি জীবনকে যেমন সহজ করেছে তেমনি অনেক কিছু সংরক্ষণে রাখার প্রিয় বস্তুতেও পরিণত হয়েছে। অসাবধানতবশত: মোবাইল ফোন হারিয়ে গেলে এখন কাউকে তেমন দু:শ্চিন্তায় পড়তে হয়না। পুলিশই খুঁজে দেয় প্রযুক্তির প্রিয় এই বন্ধুকে।

 

চলতি মাসে বিয়ানীবাজার থানা পুলিশ ৭টি হারিয়ে যাওয়া মোবাইল ফোন ফিরিয়ে দিয়েছে সংশ্লিষ্টদের কাছে। বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) হিল্লোল রায় জানান, পুলিশ কর্মকর্তারা নানা কাজে ব্যস্ত থাকেন। তারপরও তারা পেশাদার। অভিযোগ পেলে হারানো বা খোয়া যাওয়া মোবাইল ফোন উদ্ধারে আন্তরিকতার সঙ্গে চেষ্টা করেন। তথ্য ও প্রযুক্তির সহায়তায় ও আইএমই নম্বর সার্চ করে এখন মোবাইল ফোন খুঁজে পাওয়া সম্ভব।

 

শুক্রবার রাতেও বিয়ানীবাজার পৌরশহরের শ্রীধরা গ্রামের আশুক আহমদ নামের একজনের মোবাইল ফোন ফিরিয়ে দেয়া হয়েছে। আশুক আহমদ বলেন, ফোন হারিয়ে যাওয়ার বিষয়ে বিয়ানীবাজার থানায় সাধারণ ডায়রী করেন তিনি। গত ২১ জুলাই তার ফোনটি হারিয়ে যায়। অবশেষে বিয়ানীবাজার থানা পুলিশ তার ফোনটি উদ্ধার করতে সক্ষম হয়।

 

বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) হিল্লোল রায় বলেন, ঢাকার সাভার এলাকা থেকে ফোনটি উদ্ধার করা হয়েছে। গত সপ্তাহে নেত্রকোনা থেকে আরেকটি ফোন উদ্ধার করা হয়।

 

জানা যায়, হারিয়ে যাওয়া ফোনগুলি বিভিন্ন ব্র্যান্ডের এ্যান্ড্রয়েড ফোন। মোবাইল ফোন হারিয়ে বা চুরি হয়ে যাওয়ার পর তা সচল থাকলে উদ্ধার করা সম্ভব। সঠিক তথ্য দিয়ে জিডি বা অভিযোগ করলে তা দ্রুত উদ্ধার সম্ভব। হারিয়ে যাওয়া ফোন ফিরে পেয়ে ফোন-মালিকরা পুলিশের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন।