তথ্য প্রযুক্তির শিক্ষায় গুরুত্ব দিতে হবে: এমপি হাফিজ মজুমদার

প্রকাশিত: ১০:৩৪ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০২২

তথ্য প্রযুক্তির শিক্ষায় গুরুত্ব দিতে হবে: এমপি হাফিজ মজুমদার

 

জকিগঞ্জ প্রতিনিধি:

জকিগঞ্জের গঙ্গাজল হাসানিয়া সিনিয়র আলিম মাদ্রাসায় সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

শনিবার বিকেলে মাদ্রাসা প্রাঙ্গনে এ সুধী সমাবেশ হয়।

 

মাদ্রাসা গভর্ণিং বডির সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুরের সভাপতিত্বে এবং প্রভাষক আবুল কালামের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- সিলেট-৫ আসনের সংসদ সদস্য ড. হাফিজ আহমদ মজুমদার।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সরকার স্কুল কলেজের মতো আলিয়া মাদ্রাসাকে গুরুত্ব দিয়ে যাচ্ছে। মাদ্রাসার শিক্ষা উন্নয়নে সরকার আন্তরিক রয়েছে। এক সময় মাদ্রাসা শিক্ষা পিছিয়ে থাকলেও আজ যুগের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে।

 

তিনি বলেন, অতিমারিতেও বাংলাদেশের অর্থনীতি উন্নতির দিকে রয়েছে। বাংলাদেশ পরিকল্পিতভাবে এগোচ্ছে। পরিকল্পনায় কোনো দুর্বলতা নেই। গত ৩ বছরের বৈশ্বিক পরিস্থিতির কারণে বাংলাদেশ অস্বস্তিতে আছে, অর্থনীতিতে কিছুটা চাপ রয়েছে। তবে কোনো সংকটে নেই। দেশে অর্থনীতির উন্নতি হয়েছে তা কারো অনুগ্রহে নয়, দেশের জনগনই সৃষ্টি করেছে। সরকার শুধু ব্যবস্থাপনা করছে। এ টাকা দিয়ে জনগনের কাজকর্ম হবে। দেশের টাকার মালিক দেশের জনগন। জনগনের টাকা সরকার সুষ্ঠুভাবে জনগনের উন্নয়নে বন্টন করছে।

 

তিনি আরও বলেন, পৃথিবী পরিবর্তেন পথে। নতুন প্রজন্মকে এই পরির্বতনের সঙ্গে পাল্লা দিয়ে এগিয়ে যেতে হলে এবং বিশ্বের দরবারে মাথা উচু করে দাঁড়াতে তথ্য প্রযুক্তির শিক্ষায় গুরুত্ব দিতে হবে। তথ্য প্রযুক্তির কারণে বিশ্ব আজ আমাদের হাতের মুঠোয়। আমাদের নতুন প্রজন্মকে তথ্য প্রযুক্তির শিক্ষায় শিক্ষিত হতে হবে। বিশ্বে এখন তথ্য প্রযুক্তির গুরুত্ব বেড়েছে।

 

সকল অভিভাবক সন্তানদেরকে প্রযুক্তির শিক্ষায় শিক্ষিত করতে আহবান জানান এবং মাদ্রাসার উন্নয়নে তিনি সহযোগীতা করবেন বলে আশ্বাস দেন।

 

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোস্তাক আহমদ।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী, জকিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা খলিল উদ্দিন, জেলা পরিষদের সদস্য ইফজাল আহমদ চৌধুরী, জকিগঞ্জ থানার ওসি মো. মোশাররফ হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সালাম, জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইশতিয়াক আহমদ চৌধুরী, জকিগঞ্জ সদর ইউপির চেয়ারম্যান মাওলানা আফতাব আহমদ, উপজেলা আওয়ামী লীগের সহ সাধারণ সম্পাদক এমএজি বাবর, সুলতানপুর ইউপি আওয়ামী লীগ সভাপতি আব্দুস সাত্তার, মাদ্রাসার শিক্ষানূরাগী সদস্য জালাল উদ্দিন, তৈয়ব আলী মাদ্রাসার সুপার মাওলানা জামিল আহমদ, সমাজসেবী মনসুর আহমদ, আওয়ামী লীগ নেতা আব্দুর রহমান, যুবলীগ নেতা আব্দুল কাইয়ুম, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, সাবেক সমাজসেবা বিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান প্রমূখ।

 

অনুষ্ঠানের শুরুতে অতিথিবৃন্দকে ফুল দিয়ে স্বাগত ও ক্রেস্ট প্রদান করেন মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীরা।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আর্কাইভ

February 2023
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com