বিদেশিদের হস্তক্ষেপে ভালো ফল আসে না: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ৮:৫০ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০২২

বিদেশিদের হস্তক্ষেপে ভালো ফল আসে না: পররাষ্ট্রমন্ত্রী

 

প্রজন্ম ডেস্ক:

বিএনপির দিকে ইঙ্গিত করে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, ‘কিছু কিছু লোক বিদেশিদের কাছে গিয়ে চান, তারা একটা চাপ দিক। এটা খুবই দুঃখজনক। তারা হস্তক্ষেপ করলে কোথাও ভালো ফল আসে না। বিদেশিরা কখনোই মঙ্গলের কাজে আসে না।’

শনিবার (২৬ নভেম্বর) ঢাকায় বাংলাদেশ ফরেন সার্ভিস একাডেমিতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আমাদের অভিজ্ঞতা হল, বিদেশিরা যখন স্বদেশের কাজে ব্যস্ত হয়ে পড়েন, তখন সেই দেশের মঙ্গল হয় না। আফগানিস্তান কী কষ্টে আছে এই বিদেশিদের জ্বালায়। চিলিতে পিনোশে (চিলির স্বৈরশাসক) কি একটা পপুলার গভর্নমেন্ট ছিল, বিদেশিদের জ্বালায় সে ধ্বংস হয়ে গেল।’

মোমেন বলেন, বিদেশিরা যেখানেই মাতব্বরি করেছে, সেখানকার অবস্থা ভয়াবহ হয়েছে, এটা জেনেও বাংলাদেশের অনেকেই বিদেশিদের কাছে ধরনা দেন।

তিনি বলেন, যেসব দেশের জনগণের সম্মান আছে, নেতৃত্বের সম্মান আছে, তারা বিদেশির কাছে গিয়ে কান্নাকাটি করে না। আমাদের অনেকেরই সম্মানবোধের ঘাটতি হয়েছে। তারা মনে করেন বিদেশিদের কাছে গেলেই ভালো। কিন্তু অভিজ্ঞতা অন্যরকম, যেখানেই বিদেশি এসেছেন, সেখানেই সমস্যা হয়েছে।

বিদেশিদের কাছে ধরনা না দিয়ে বাংলাদেশের জনগণের কাছে ভোট চাইতে বিরোধীদের পরামর্শ দিয়ে মোমেন বলেন, বিদেশিদের কাছে মায়াকান্নার চাইতে উনারা যদি সাধারণ মানুষের কাছে যান, তাহলে তাদেরও মঙ্গল হবে, দেশেরও মঙ্গল হবে। আফটার অল এই দেশটা আমাদের সবার। এই দেশের অনিষ্ট আমরা হতে দিতে পারি না।

বিদেশিদের কথায় সরকার চাপ অনুভব করছে না বলে বলেও জানান মোমেন।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com