বিদেশিরাও নিশিরাতের সরকার বলতে শুরু করেছে: রিজভী

প্রকাশিত: ৩:৫৫ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০২২

বিদেশিরাও নিশিরাতের সরকার বলতে শুরু করেছে: রিজভী

 

প্রজন্ম ডেস্ক:

বিদেশিরাও ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে নিশিরাতের ভোটের সরকার বলতে শুরু করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনে করছেন, আপনি যা বলবেন তা সবাই বিশ্বাস করবে। এখন বিদেশিরাও বলতে শুরু করেছে আপনি নিশিরাতের ভোটের প্রধানমন্ত্রী। সম্প্রতি, জাপানের রাষ্ট্রদূত বললো, এখানে (বাংলাদেশে) রাতের বেলা ভোট হয়-এটা আগে তো কোথাও শুনিনি। আপনার পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বললেন, জাপানের রাষ্ট্রদূতের সঙ্গে কথা বলে এর কড়া প্রতিবাদ করেছেন। কিন্তু তারপরের দিন জাপানের রাষ্ট্রদূত বললেন ওই প্রতিমন্ত্রীর সঙ্গে আমার কোনো দেখাই হয়নি। আপনি, আপনার মন্ত্রী, নেতা এবং আপনার ছেলেও মিথ্যা কথা বলেন।’

বুধবার (২৩ নভেম্বর) জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৮তম জন্মদিন উপলক্ষে শীতবস্ত্র বিতরণ এবং দোয়া মাহফিল পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় রুহুল কবির রিজভী এ কথা বলেন।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এ অনুষ্ঠানে মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হেলেন জেরীন খান পরিচালনা করেন। এতে অংশ নেন সাবেক সংসদ সদস্য রাশেদা বেগম হীরাসহ মহিলা দলের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী।

প্রধানমন্ত্রীর এক বক্তব্যের জবাব দিতে গিয়ে রুহুল কবির বলেন, ‘দুইদিন আগে বললেন, মুক্তিযোদ্ধাদের ব্যাপারে আপনি কোনো বৈষম্য করেননি। এর চাইতে ডাহা মিথ্যা কী হতে পারে। যারা বীর মুক্তিযোদ্ধা বিএনপিকে সমর্থন করেন, তাদের ভাতা কেটেছেন আপনি। যারা ভুয়া মুক্তিযোদ্ধা কলকাতায় গিয়ে ফূর্তি করেছেন, এখন আপনার দল করে-এ কারণে তাদের অনেককেই মুক্তিযুদ্ধের সার্টিফিকেট দিয়েছেন। একটা প্রশ্ন বিচারপতি (অব.) মানিক কোন সেক্টরে মুক্তিযোদ্ধ করেছেন, তিনি সার্টিফিকেট পান কী করে?’

রুহুল কবির রিজভী বলেন, আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিভাগীয় গণসমাবেশ হবে। আপনি পুলিশ দিয়ে গতকাল গুলি করেছেন শেরপুরে। পাবনায় ও ফেনীতে গুলি করেছেন। সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে মিথ্যা মামলা দিচ্ছেন, গ্রেপ্তার করাচ্ছেন। রাজশাহী থেকে বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য নাদিম মোস্তফাকে গতকাল গ্রেপ্তার করেছেন। কেন? আপনার যদি এত জনগণ থাকে, তাহলে ভয় কিসের? স্পষ্ট করে বলছি, আগামি ১০ ডিসেম্বর আমরা স্বতঃস্ফূর্ত ও শান্তিপূর্ণ সমাবেশ করব, বিপুল জনসমাগম হবে।

রিজভী বলেন, মহিলা দলের নেতা-কর্মীরা সরকারের অন্যায়, অবিচার দুর্নীতি ও দুঃশাসনের বিরুদ্ধে সোচ্চার। তারা রাজপথ থেকে কখনো সরে যায়নি। রাজপথে কাজ করতে গিয়ে অনেকেই নির্যাতনের স্বীকার হচ্ছেন, কারাগারে গেছেন, পুলিশি নির্যাতনের স্বীকার হয়েছে।

এখনো মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ কারাগারে বন্দি। এদেশের নারী সমাজের প্রতিনিধিত্বকারী জাতীয়তাবাদী মহিলা দল যেভাবে রাজপথে নেমে এসেছে , শেখ হাসিনা ও তার অবৈধ সরকার আর বেশিদিন ক্ষমতায় লাস্টিং করার কথা না, যোগ করেন তিনি।

তিনি বলেন, আমি প্রধানমন্ত্রীকে বলি, আপনি ক্ষমতায় আছেন, বিরোধী দলের নেতা-কর্মীরা হত্যার শিকার হচ্ছেন। আপনি কেন এই হত্যা করছেন? এখন তো আপনি বলবেন, আমি তো জানি না পুলিশের সঙ্গে সংঘর্ষ। পুলিশের সঙ্গে যদি দূরবর্তী সংঘর্ষ হয়-একদিকে পিকেটার, অন্যদিকে পুলিশ তাহলে এক কথা ছিল। কিন্তু শরীরের বন্দুক ঠেকিয়ে গুলি করা হচ্ছে। এটা আপনার নির্দেশে হচ্ছে। আপনি যাই বলেন, এটাকে কখনো ঢাকা দিতে পারবেন না।

রিজভী আরও বলেন, ‘এর আগের গুলো বাদ দিলাম, এই দুই-তিন মাসের মধ্যে আপনি ভোলা থেকে শুরু করলেন হত্যা। আবদুর রহিম ও নূরে আলমকে হত্যা করলেন। শাওনকে হত্যা করলেন মুন্সীগঞ্জে, আরেক শাওনকে হত্যা করলেন নারায়নগঞ্জে। হত্যার পর হত্যা।

আপনার যুবলীগের ছেলেরা নারায়নগঞ্জে ছাত্রদল নেতা অনিককে হত্যা করল-এর দায় আপনার। আমার মনে হয় আপনি ভয় পেয়েছেন। আপনি আতঙ্কিত। কারণ, আপনি দিনের ভোট রাতে করে জোর করে অবৈধভাবে ক্ষমতা দখল করে আছেন। যে কোনো অপরাধী ব্যক্তি তার অপরাধের কারণে আতঙ্কিত থাকে।

প্রধানমন্ত্রীর উদ্দেশে বিএনপি নেতা রিজভী বলেন, আপনার ক্ষমতায় থাকার বৈধতা নেই। আপনি মানসিকভাবে দুর্বল, জনগণ আপনার কাছ থেকে সরে গেছে। ভোটাররা নেই, ভোটের সমর্থন নেই। বন্দুক দিয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে দলীয় চেতনায় নিয়ে গিয়ে তাদের দিয়ে বিএনপি নেতা-কর্মীদের হত্যা করছেন-এর বিচার হবে।

এদিকে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৮তম জন্মদিন উপলক্ষে জাসাস আয়োজিত অনুষ্ঠানে গানের সিডি উদ্বোধন করেন রুহুল কবির রিজভী।

এ সময় বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নায়ক আশরাফ উদ্দিন উজ্জ্বল, জাসাস আহ্বায়ক হেলাল খান, সদস্য সচিব জাকির হোসেন রুকন প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আর্কাইভ

December 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com