১০ শর্তে কুমিল্লায় বিএনপিকে বিভাগীয় সমাবেশের অনুমতি

প্রকাশিত: ১:১০ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০২২

১০ শর্তে কুমিল্লায় বিএনপিকে বিভাগীয় সমাবেশের অনুমতি

স্টাফ রিপোর্টার:
কুমিল্লা টাউন হল মাঠে আগামী শনিবার (২৬ নভেম্বর) বিভাগীয় গণসমাবেশ করার অনুমতি পেয়েছে বিএনপি। তবে মেনে চলতে হবে স্থানীয় প্রশাসনের ১০টি শর্ত।

মঙ্গলবার দুপুরে কুমিল্লা জেলা ম্যাজিস্ট্রেটের পক্ষে সিনিয়র সহকারী কমিশনার রাজিব চৌধুরী স্বাক্ষরিত ওই অনুমতিপত্র দেওয়া হয়েছে।

মঙ্গলবার রাতে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব জসিম উদ্দিন জানান, ১০ শর্তের অন্যতম হচ্ছে মাইক সীমিত রাখা ও মিটিং-মিছিল না করা।

সমাবেশের অনুমতির অন্যসব শর্ত হচ্ছে, দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও সামাজিক ধর্মীয় মূল্যবোধ, রাষ্ট্রীয় ভাবমূর্তি ও জাতীয় নিরাপত্তা বিঘ্নিত হয় এমন বক্তব্য রাখা যাবে না। ব্যানার-ফেস্টুন ইত্যাদি ব্যবহার সীমিত করতে হবে। ব্যানার-ফেস্টুন, পতাকা স্ট্যান্ড হিসেবে কোনো লাঠি ব্যবহার করা যাবে না। সমাবেশ বিকাল সাড়ে ৪টার মধ্যে শেষ করতে হবে। মাইকের ব্যবহার সীমিত রাখতে হবে, উচ্চ শব্দে তা ব্যবহার করা যাবে না। যানবাহনসমূহ শহরের ভেতরে প্রবেশ করানো যাবে না। রাস্তা বন্ধ করে সমাবেশের কর্মসূচি পালন থেকে বিরত থাকতে হবে। মোটর শোভাযাত্রা ও মিছিল করা যাবে না। সমাবেশে অংশগ্রহণের জন্য নেতাকর্মীদের আসা-যাওয়ার পথে কোনো প্রকার নাশকতাপূর্ণ কর্মকাণ্ড তথা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে এরূপ কর্মকাণ্ড করা যাবে না। সমাগত নেতাকর্মীরা যাতে কোনো প্রকার বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে নেতাদের তথা আয়োজকদের সেই দায়িত্ব নিতে হবে। মঞ্চ তৈরিতে যারা জড়িত তারা ছাড়া অন্য কেউ সমাবেশ শুরু পূর্বে সমাবেশস্থলে প্রবেশ কিংবা অবস্থান করতে পারবে না।

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া বলেন, এতসব শর্ত মেনে বিশাল একটি সমাবেশ করা সম্ভব না। তবে আমরা সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে এ সমাবেশ সফল করতে সাংগঠনিকভাবে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছি।’

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আর্কাইভ

December 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com