বিয়ানীবাজারে বিশ্বকাপের আবেগ আছে, টিভি কেনায় আগ্রহ কম

প্রকাশিত: ৪:১৬ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০২২

বিয়ানীবাজারে বিশ্বকাপের আবেগ আছে, টিভি কেনায় আগ্রহ কম

 

স্টাফ রিপোর্টার:

ফুটবল বিশ্বকাপের আগে টিভির বাজারে বিক্রি বেড়েছে, বিভিন্ন ব্র্যান্ডের টেলিভিশনে চলছে মূল্যছাড় আর উপহারের ছড়াছড়ি; তবে আগের বিশ্বকাপের রমরমার তুলনায় এবার আশা পূরছে না বিয়ানীবাজারের বিক্রেতাদের।

 

ইলেকট্রনিকস পণ্যের শপ ‌শাহজালাল ইলেকট্রনিকস- এর ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মন্নান মিন্টু বললেন, “মানুষের হাতে টাকা কম, এবার বিশ্বকাপের আগে টেলিভিশন বিক্রি তাই তুলনামূলক কম।”

এই ‘তুলনামূলক কম’টা কতটা কম? ওয়ালটনের স্থানীয় ম্যানেজার বললেন, তাদের হিসাবে ২০১৮ সালের ফুটবল বিশ্বকাপ মৌসুমের চেয়ে এবার বিক্রি কমেছে ২০ শতাংশের মত।

“বিক্রি ড্রপ ডাউন করেছে, তা সত্য। তবে যেটুকু বিক্রি হচ্ছে তাও আমরা আশা করিনি।”

 

বিয়ানীবাজার পৌরশহরের একাধিক টিভির দোকান ঘুরে দেখা গেছে, সিঙ্গার, এলজি, ওয়ালটন, ট্রান্সটেক, মিনিস্টার, কনকা ও হাইকো, স্যামসং, হায়ার, যমুনা, ভিসতার মত দেশি-বিদেশি ব্র্যান্ডের টেলিভিশনে বিশ্বকাপ সামনে রেখে ১৫ থেকে ৪৫ শতাংশ পর্যন্ত মূল্যছাড় চলছে।

বিক্রেতারা বললেন, বছরে ঈদের মৌসুমে তাদের বিক্রি কিছুটা বাড়ে। তবে বড় ক্রীড়া আসরগুলোর টিভি বিক্রির সবচেয়ে ভালো সময়। সে কারণে বিশ্বকাপ সামনে রেখে তারা বরাবরই ভালো বিক্রির আশা করেন, এবছরও ব্যতিক্রম নয়।

এবার বাজার কেমন জানতে চাইলে সিঙ্গার এর ব্যবস্থাপক রেজাউল করিম বললেন, “বিশ্বকাপ এলে তো টিভি কেনার উন্মাদনা বাড়ে। বেশ কিছু ছাড়ের ব্যবস্থাও থাকে। আমাদের আউটলেটে দিনে পাঁচ থেকে ছয়টি টিভি বিক্রি হচ্ছে। তবে এটা আগের মৌসুমের তুলনায় কম।”

মানুষের জীবনযাপনের খরচ বেড়ে যাওয়ায় সাধারণ সময়ে যা বিক্রি হত, তাই হচ্ছে না। বিশ্বকাপে টিভি কিনবে এটা এবার বিলাসিতা হয়ে গেছে বলে জানান বিয়ানীবাজার প্রেসক্লাবের প্রচার সম্পাদক ও সিনিয়র সাংবাদিক আব্দুল খালিক।

 

আগ্রহ বড় পর্দার টেলিভিশনে

বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেল, বিক্রি কম হলেও যারা কিনতে আসছেন, তাদের বেশিরভাগের আগ্রহ স্মার্ট আর বড় ডিসপ্লের টেলিভিশনে।

সিঙ্গার আউটলেটে টেলিভিশন দেখতে আসা হাসনাত-শেলী দম্পতি বললেন, বড় ডিসপ্লের টেলিভিশন কেনার ইচ্ছা তাদের অনেক দিনের; বিশ্বকাপের মৌসুমে বাড়তি ছাড় দিচ্ছে, তাই কিনতে এসেছেন।

শাহজালাল ইলেকট্রনিক্সের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মন্নান মিন্টু আরো বললেন, “এ বছর বিদেশি ব্র্যান্ডের স্মার্ট আর বড় ডিসপ্লের টেলিভিশনের বিক্রি তেমন কমেনি, মন্দার প্রভাব অতটা পড়েনি। বেশ কিছু ছাড়ও আছে, যারা নেওয়ার, তারা আমাদের সাথে যোগাযোগ করছে।”

 

ব্র্যান্ডভেদে ১৯ ইঞ্চি থেকে ৩২ ইঞ্চি পর্যন্ত বেসিক টেলিভিশন ৭ হাজার ৮০০ টাকা থেকে শুরু করে ১৭ হাজার ৫০০ টাকায় বিক্রি হচ্ছে। আর ৩২ ইঞ্চি থেকে শুরু হওয়া স্মার্ট টেলিভিশনগুলোর দাম ১৮ হাজার ৬০০ টাকা থেকে শুরু হয়ে ফিচার ও ডিসপ্লের আকার ভেদে ৫ লাখ ২০ হাজার টাকা পর্যন্ত দামে বিক্রি হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আর্কাইভ

December 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com