সিলেটে নতুন ১৫ ওয়ার্ডে কমিটি করবে আওয়ামী লীগ

প্রকাশিত: ১২:৫৮ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০২২

সিলেটে নতুন ১৫ ওয়ার্ডে কমিটি করবে আওয়ামী লীগ

স্টাফ রিপোর্টার:
সিলেট সিটি করপোরেশনের (সিসিক) বর্ধিত ওয়ার্ডগুলোতে কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে মহানগর আওয়ামী লীগ। এ লক্ষ্যে আগ্রহীদের কাছ থেকে জীবনবৃত্তান্ত আহ্বান করা হয়েছে।

সিলেট মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও সম্পাদকমন্ডলীর সদস্যবৃন্দের এক সভা গতকাল শনিবার রাতে অনুষ্ঠিত হয়। মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় সাংগঠনিক বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

সভায় সিদ্ধান্ত হয়, সিসিকের বর্ধিত ১৫ ওয়ার্ডে কমিটি গঠন করা হবে।

সিসিক সূত্রে জানা গেছে, সিলেট পৌরসভা থেকে ২০০১ সালে সিলেট সিটি করপোরেশন (সিসিক) গঠিত হয়। ২৬.৫ বর্গকিলোমিটার এলাকা নিয়ে যাত্রা শুরু হয় এ সিটি করপোরেশনের। এসব এলাকাকে ২৭টি সাধারণ ওয়ার্ড ও ৯টি সংরক্ষিত ওয়ার্ডে বিভক্ত করা হয়।

২০১৪ সালে মেয়র আরিফুল হক চৌধুরী স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের তৎকালীন সিনিয়র সচিব বরাবরে একটি চিঠি দিয়ে সিসিকের আয়তন বাড়ানোর বিষয়ে আবেদন করেন। নানা প্রক্রিয়া শেষে ২০২১ সালের ২৬ জুলাই ঢাকায় প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির সভায় সিলেট সিটির আয়তন ৩৩ বর্গকিলোমিটার বাড়ানোর প্রস্তাব অনুমোদন পায়। এরপর ২০২১ সালের আগস্টে বর্ধিত এলাকাগুলোকে ওয়ার্ডে বিভক্ত করে গণবিজ্ঞপ্তি জারি করা হয়। আগের ২৭টি সাধারণ ওয়ার্ডের সাথে নতুন ১৫টি ওয়ার্ড মিলে সাধারণ ওয়ার্ড এখন ৪২টি।

এই নতুন ১৫ ওয়ার্ডে কমিটি গঠন করবে মহানগর আওয়ামী লীগ। এসব ওয়ার্ডে যেসব আওয়ামী লীগ নেতা কমিটিতে আসতে আগ্রহী, তাদেরকে ১০ দিনের মধ্যে জীবনবৃত্তান্ত নগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবরে জমা দেওয়ার আহ্বান জানানো হয়েছে।

এদিকে, গতকালের সভায় সংগঠনকে আরও গতিশীল ও শক্তিশালী করার বিভিন্ন সাংগঠনিক সিদ্ধান্ত গ্রহণ করা হয়। মেয়াতোত্তীর্ণ ওয়ার্ডসমূহের সম্মেলন এবং ইউনিট কমিটিগুলো সম্পন্ন করার জন্য সাংগঠনিক কমিটির দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দকে নির্দেশনা প্রদান করা হয়।

সভায় মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়জুল আনোয়ার আলাওর, এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য্য, নুরুল ইসলাম পুতুল, জগদীশ চন্দ্র দাস, যুগ্ম সাধারণ সম্পাদক এ.টি.এম হাসান জেবুল, আজাদুর রহমান আজাদ, বিধান কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক ডা. আরমান আহমদ শিপলু, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মখলিছুর রহমান কামরান, দপ্তর সম্পাদক খন্দকার মহসিন কামরান, ধর্ম বিষয়ক সম্পাদক নজমুল ইসলাম এহিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান জামিল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আজাহার উদ্দিন জাহাঙ্গীর, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মহিউদ্দিন লোকমান, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সেলিম আহমদ সেলিম, শ্রম সম্পাদক আজিজুল হক মঞ্জু, সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন রবিন, সহ-প্রচার সম্পাদক সোয়েব আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আর্কাইভ

December 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com