জকিগঞ্জে ঘরের বেড়া কেটে ধর্ষণ চেষ্টা, উৎকণ্ঠায় চার বোন

প্রকাশিত: ৬:৪৫ অপরাহ্ণ, নভেম্বর ১০, ২০২২

জকিগঞ্জে ঘরের বেড়া কেটে ধর্ষণ চেষ্টা, উৎকণ্ঠায় চার বোন

জকিগঞ্জ প্রতিনিধি:
সিলেটের জকিগঞ্জে বখাটেদের বিরুদ্ধে গভীর রাতে এক দিনমজুরের বসতঘরের বেড়া কেটে ঘরে ঢুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। ঘটনার পর থেকে আতঙ্কের মধ্যে রয়েছে ওই পরিবারের স্কুল-কলেজ পড়ুয়া চার তরুণী। ঘটনায় জড়িত বখাটেদের কঠোর শাস্তি দাবী করেছেন এলাকার সচেতন মহল।

বুধবার (৯ নভেম্বর) দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার সদর ইউপির সেনাপতিরচক গ্রামে এ ঘটনা ঘটে।

 

ভুক্তভোগী পরিবারের লোকজন জানিয়েছেন- দীর্ঘদিন ধরে একই গ্রামের মৃত আব্দুল আজিজ আজইর ছেলে কবির আহমদ (৪৯), মৃত ফয়জুর রহমানের ছেলে হেলাল আহমদ (৪৫), কামাল আহমদ (৪০), কবির আহমদের ছেলে জুনেদ আহমদ (২৮) দিনমজুরের চার মেয়ের সঙ্গে খারাপ আচরণ করে যাচ্ছে। বখাটেদের যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে দিনমজুরের মেয়েরা স্কুল কলেজে যাওয়া বন্ধ করে বেশ কয়েকদিন ধরে এলাকা ছাড়া ছিলো। সর্বশেষ গত সপ্তাহে চারজনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করে বাড়ি ফিরে তারা। থানায় অভিযোগ দায়েরের জেরে উত্তেজিত হয়ে ওঠে বখাটে চক্র। এরই জেরে বৃহস্পতিবার গভীর রাত আড়াইটার দিকে বখাটে কবির ও বখাটে কামাল দিনমজুরের বসত ঘরের বাঁশের বেড়া কেটে অস্ত্র নিয়ে ঘরে ঢুকে পড়ে। পরে দিনমজুর ঘটনাটি বুঝতে পেরে চিৎকার দিলে স্থানীয়রা এগিয়ে আসার পর বখাটেরা পালিয়ে যায়। তখন ঘটনাস্থলে একটি চাকু পাওয়া গেছে। এ ঘটনায় চরম আতঙ্কে রয়েছে ওই পরিবার।

 

এইচএসসি পরীক্ষার্থী দিনমজুরের এক মেয়ে জানায়- বখাটেরা বেশ কয়েকদিন ধরে তারা চার বোনের সঙ্গে অশালীন আচরণ করে যাচ্ছে। ইজ্জত বাঁচাতে ও বখাটেদের ভয়ে তারা এলাকা ছেড়েছিলেন। কিন্তু পরীক্ষার কারণে বাড়িতে ফিরে বখাটেদের রোষানলের শিকার হতে হচ্ছে। গরীব অসহায় হবার কারণেই বখাটেরা এমন খারাপ আচরণ বার বার করে যাচ্ছে। থানায় অভিযোগ দায়ের করার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে কিন্তু আসামীরা প্রকাশ্যে ঘুরছে এবং হুমকি দিচ্ছে। বৃহস্পতিবার রাতের ঘটনার পর থেকে চলমান পরীক্ষা নিয়ে চরম দুশ্চিন্তায় রয়েছি। বখাটে কবির কামাল, জুনেদের বিরুদ্ধে নারী সংক্রান্ত অপকর্মের একাধিক অভিযোগ থাকলেও তারা প্রভাবশালী হওয়ায় কোন বিচার হয়না বলে ক্ষোভ প্রকাশ করে ওই কলেজ ছাত্রী।

 

জকিগঞ্জ থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা গেছে, দিনমজুরের মেয়েদের সঙ্গে খারাপ আচরণ, শ্লীলতাহানি ও যৌন নিপীড়নের ঘটনায় ২০১৯ সালে জকিগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়। এ মামলায় কবির জামিনে জেল থেকে বেরিয়ে আসার পর থেকে আরও বেপরোয়া হয়ে ওঠে। মামলা দায়ের করায় দিনমজুরের পরিবারের বিরুদ্ধে ক্ষেপে ওঠে কবিরসহ হেলাল, কামাল, জুনেদ। আদালতে বিচারাধীন মামলা প্রত্যাহারের জন্য আসামীরা বার বার হুমকি দিয়েছে। বাদীর মেয়েদেরকে রাস্তাঘাটে উত্ত্যক্ত করে অশালীন কথাবার্তা বলে কু-প্রস্তাব দেয়। স্কুল কলেজে যাবার পথে কবিরের ছেলে জুনেদ মোবাইল দিয়ে জোরপূর্বক ছবি তুলে টিটকারি মশকারা করে। তার ইভটিজিংয়ে অতিষ্ঠ অসহায় পরিবারের মেয়েরা। এ নিয়ে এলাকায় নালিশ করলে বখাটেরা আরও উত্তেজিত হয়ে প্রায় সময় রাতে তাদের বসতঘরের চালসহ দরজা জানালায় ইট পাটকেল নিক্ষেপ করে।

 

অভিযোগে আরও উল্লেখ করা হয়, গত ২২ অক্টোবর রাতে দিনমজুরের কলেজ পড়ুয়া মেয়ে প্রকৃতির ডাকে ঘরের বাইরে গেলে কবির ও মাস্ক পরা অজ্ঞাত আরেকজন ঝাপটে ধরার চেষ্টা চালায়। পরে ওই মেয়ের চিৎকারে বখাটেরা পালিয়ে যায়। এ ঘটনার পর থেকে চারবোন এলাকায় ছেড়ে আত্মীয় স্বজনে আশ্রয় নেয়।

স্থানীয় ইউপি সদস্য আফজল হোসেন জানান, আগেও এমন ঘটনা ঘটেছে। দীর্ঘদিন ধরে এ সমস্যা চলছে তিনিও নালিশ পেয়েছেন। বৃহস্পতিবার গভীর রাতে বেড়া ভেঙ্গে ঘরে ঢুকার ঘটনা তাঁকে জানিয়েছে ভুক্তভোগী পরিবার। সকালে তিনি ঘটনাস্থলে গিয়ে দিনমজুরের বসতঘরের বেড়ার কিছু অংশ ভাঙ্গা এবং একটি চাকু দেখেছেন। পাশের বাড়ির লোকজন এ ঘটনা ঘটিয়েছে বলে তাঁকে জানিয়েছেন দিনমজুর।

এলাকার সমাজসেবী সাবেক মেম্বার আব্দুল কাইয়ুম মুজিব জানান, তিনি খবর পেয়ে ঘটনাস্থল দেখেছেন। গভীর রাতে দিনমজুরের ঘরের বারান্দার বৈদ্যুতিক লাইট ভেঙ্গে ঘরের বেড়া কেটে ফেলা হয়েছে। একটি চাকুও রয়েছে সেখানে। যে বা যারাই এ ঘটনা ঘটিয়েছে তা দুঃখজনক ও নিন্দনীয়।

জকিগঞ্জ থানার ওসি মো. মোশাররফ হোসেন জানান- বৃহস্পতিবার রাতের ঘটনার বিষয়ে তাঁকে কেউ অবগত করেনি। লিখিত অভিযোগ পেলে তিনি ব্যবস্থা গ্রহণ করবেন।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আর্কাইভ

December 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com