প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

প্রধানমন্ত্রীর অপরাধ সুপরিকল্পিত: রিজভী

admin
প্রকাশিত
প্রধানমন্ত্রীর অপরাধ সুপরিকল্পিত: রিজভী

 

প্রজন্ম ডেস্ক:

ওয়াশিংটনে অবৈধ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ভয়ংকর অপরাধকে আড়াল করার জন্য বিএনপির বিরুদ্ধে অবান্তর অমূলক কথা বলেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, শেখ হাসিনার অপরাধ সুপরিকল্পিত, এই অপরাধ দেশের মানুষের বিরুদ্ধে জনগণের বিরুদ্ধে গণতন্ত্রের বিরুদ্ধে। কারণ তিনি আজীবন ক্ষমতা ধরে রাখতে চান। আর এই ক্ষমতা ধরে রাখতে গিয়ে তিনি গুম, খুন, ক্রসফায়ারের মতো অপরাধ করছেন। কিন্তু এসব করে পার পাবেন না আপনাদের অপরাধের জন্য এ দেশের মানুষের আদালতে আপনার সরকারের বিচার হবে।

আজ রবিবার (২ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ওয়াশিংটনে এক মতবিনিময় সভায় অবৈধ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন বিএনপি আমলের দুর্নীতি আর নৃশংসতা সবাইকে জানতে হবে কেন তিনি এই কথা বলছেন, আজকে প্রতিবছর লাখ কোটি টাকা পাচার, আজকে একটা দরজা জানালার পর্দার দাম ২২ লাখ টাকা, আজকে খিচুড়ি রান্না শেখার জন্য পুকুর কাটার জন্য সব সরকারি কর্মকর্তারা বিদেশে যাচ্ছেন, জনগণের টাকায় ট্রেনিং নেওয়ার জন্য যেটা হাজার হাজার বছর ধরে এ দেশের মানুষ নিজের অভিজ্ঞতা এবং নিজেদের যে জ্ঞান সেটা দিয়েই তারা এসব কাজ শিখে এসেছে।

তিনি বলেন, এই যে রাষ্ট্রীয় তহবিল এটাকে নিয়ে যে নয়-ছয় এবং এর মাধ্যমে সরকারের যে মহা দুর্নীতির মুখোশ বেরিয়ে এসেছে সেটাকে আড়াল করার জন্য এখন এই কথাগুলো বলছেন যে বিএনপি আমলের দুর্নীতি আর নৃশংসতা সবাইকে জানতে হবে। আপনার ১৪ বছর জানিয়েও কি শেষ হয়নি? প্রধানমন্ত্রীর এই বক্তব্যের মাধ্যমে তাহলে কি দাঁড়াল যে এক অন্যায় আরেক অন্যায়কে জাস্টিফাই করে এটাই তো তার বক্তব্যের মধ্য দিয়ে প্রমানিতো হয়েছে বিএনপির আমলে যে অন্যায় হয়েছে আমরা তার চেয়েও বড় অন্যায় করে এটাকে জাস্টিফাই করব।

বিএনপির এই মুখপাত্র বলেন, বিএনপির বানোয়াট অপরাধ মিথ্যা কাহিনি বিএনপির বিরুদ্ধে নিশিরাতের ভোট করে প্রতিদ্বন্দ্বিতাহীন ভোট করে ১৩-১৪ বছর ক্ষমতায় থেকে সমস্ত মিডিয়াকে নিয়ন্ত্রণ করে অপপ্রচারের যে ঢালাও কাহিনি তারা মানুষকে শুনিয়েছে সেই কাহিনি মানুষ বিশ্বাস করেনি। বিশ্বাস করেনি বিধায় আজকে তারা যে মহা দুর্নীতির মহা কীর্তি তারা অর্জন করেছে এটা নিয়ে যে দেশে বিদেশের মানুষের মুখে ছি ছি পড়ে গেছে তাদের সকল অপকর্ম এটি যে দেশে বিদেশে সকল মানুষের মুখে মুখে এটি ঢাকার জন্য প্রধানমন্ত্রী ওয়াশিংটনে মতবিনিময় সভায় এই অবান্তর অমূলক কথা বলেছেন।

রিজভী বলেন, যেহেতু তাদের (সরকারের) অবৈধ সত্তা। তারা যে ক্ষমতায় আছে তাদের কোনো নির্বাচনী বৈধতা নেই তাদের এই অবৈধ সত্তার কারণে আজ আন্তর্জাতিক সম্প্রদায় এবং দেশের মানুষ প্রত্যেকটি জায়গা থেকে তাদের প্রতি যে ধিক্কার নেমে এসেছে এটাকে আড়াল করার জন্য তারা নানা ধরনের কথা নানা ধরনের মায়াজাল তৈরির চেষ্টা করছেন। সরকারের নৃশংসতার জন্য আন্তর্জাতিকভাবে যে নিষেধাজ্ঞা এসেছে সেটিকে আড়াল করার জন্য প্রধানমন্ত্রী ওয়াশিংটন মতবিনিময় সভায় বলেছেন বিএনপি আমলের দুর্নীতি আর নৃশংসতা সবাইকে জানতে হবে।

তিনি বলেন, বিএনপির আমলে যদি সত্যিকার অর্থেই কোন অন্যায় হত যদি কোন ধরনের নৃশংসতা হতো তাহলে তো আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছ থেকে একধরনের নিষেধাজ্ঞা আসত বিএনপির সময়ে তো এই ধরনের নিষেধাজ্ঞা আসেনি। উনি (প্রধানমন্ত্রী) যেভাবে নাটক তৈরি করেন বাংলাদেশে আর কেউ কোন দিন পারেনি। তিনি মিডিয়াকে নিয়ন্ত্রণ করতে পারেন র‍্যাব পুলিশ দিয়ে গণমাধ্যমকে হুমকি দিতে পারেন তারপরও তো আন্তর্জাতিক সম্প্রদায় চোখ বন্ধ করে রাখেনি। আজকে সারা পৃথিবীর মানুষ জানে শেখ হাসিনার নিষ্ঠুর নির্যাতনের কথা তার অপশাসনের কথা তার কুকীর্তির কথা। তিনি আজকে গোটা জাতিকে জিম্মি করে রেখেছেন।

সংবাদ সম্মেলনে বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ,প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবি এম মোশাররফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন।