জেলা পরিষদ নির্বাচনে কানাইঘাটে সম্ভাব্য প্রার্থী যারা

প্রকাশিত: ৫:১২ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০২২

জেলা পরিষদ নির্বাচনে কানাইঘাটে সম্ভাব্য প্রার্থী যারা

কানাইঘাট প্রতিনিধি:
জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী আগামী ১৭ অক্টোবর দেশের ৬১টি জেলা পরিষদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। জেলা পরিষদের ১৩ টি ওয়ার্ড রয়েছে সিলেট জেলায়। এর মধ্যে কানাইঘাট উপজেলার বৃহৎ অংশ নিয়ে গঠিত হয়েছে ১২ নং ওয়ার্ড। এ ওয়ার্ড থেকে সদস্য পদে প্রার্থী হতে পারেন এমন কয়েকজন সম্ভাব্য প্রার্থীর কথা জানা গেছে। অনেকটা হঠাৎ করেই ঘোষিত হয়েছে জেলা পরিষদ নির্বাচনের তফসিল। যদিও মেয়াদ উত্তীর্ণ হয়েছে আরো কয়েক মাস আগে, কিন্তু সাম্প্রতিক সময়ে জেলা পরিষদ নির্বাচনের বিষয়টি আলোচনায় ছিল না এবং সম্ভাব্য প্রার্থীদেরও তৎপরতা ছিল না।

জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার পর পর শুরু হয়েছে সম্ভাব্য প্রার্থীদের তৎপরতা। কানাইঘাট উপজেলা পরিষদ, কানাইঘাট পৌরসভা, ১ নং লক্ষীপ্রসাদ পূর্ব ইউপি, ৩ নং দিঘীরপার ইউপি, ৪ নং সাতবাক ইউপি, ৬ নং কানাইঘাট সদর ইউপি, ৭ নং দক্ষিণ বাণীগ্রাম ইউপি, ৮ নং ঝিংগাবাড়ী ইউপি, ৯ নং রাজাগঞ্জ ইউপি এবং জকিগঞ্জের কাজলসার ইউপি নিয়ে সিলেট জেলা পরিষদের ১২ নং ওয়ার্ড গঠিত হয়েছে। কানাইঘাট উপজেলার ২ নং লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি ও ৫ নং বড়চতুল ইউপি জৈন্তাপুর উপজেলা নিয়ে গঠিত ওয়ার্ডের সাথে। ১২ নং ওয়ার্ড থেকে সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান পদে সম্ভাব্য কারো নাম এখনো শুনা যায়নি। তবে সদস্য পদে ইতোমধ্যে আলোচনায় এসেছে কয়েকটি নাম।

জেলা পরিষদের চেয়ারম্যান, সাধারণ ও সংরক্ষিত সদস্য পদে আগামী ১৭ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ২৩ আগস্ট তারিখে নির্বাচন কমিশন সভায় ভোটের এ তফসিল চূড়ান্ত হয় এবং ঘোষিত হয়।

তফসিল অনুযায়ী, ১৫ সেপ্টেম্বর মনোয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়ার শেষ তারিখ। ১২ নং ওয়ার্ডের ১২০ ভোটারের ভোটে কে সদস্য পদে নির্বাচিত হচ্ছেন কে? জেলা পরিষদ নির্বাচনের আলোচনা ইতোমধ্যে কিছুটা শুরু হলেও প্রার্থী কারা হচ্ছেন- এ ব্যাপারে এখনো জানা যাচ্ছে না। আরো সপ্তাহ খানেক সময় গেলে হয়তো বোঝা যাবে যে, কারা প্রার্থী এবং কয়জন প্রার্থী হচ্ছেন। তবে লোকমুখে ও সামাজিক যোগাযোগ মাধ্যমের ইতোমধ্যে কয়েকজনের নাম এসেছে।

যাদের নাম বিভিন্ন মাধ্যমে এসেছে তাদের মধ্যে রয়েছেন সাবেক জেলা পরিষদ সদস্য আলমাস উদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পিএইচ.ডি গবেষক সাংবাদিক এহসানুল হক জসীম, ৩ নং দিঘীরপার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলী হোসেন কাজল, কানাইঘাট পৌরসভার সাবেক মেয়র প্রার্থী একেএম অলিউল্লাহ, লক্ষীপ্রসাদ পুর্ব ইউনিয়নের বাসিন্দা বিশিষ্ট ব্যবসায়ী নাজিম উদ্দিন, গত উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক শাহীন আহমদ, সাবেক ভাইস চেয়ারম্যান প্রার্থী আব্দুল ওয়াদুদ দুদু, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ চৌধুরী রুহিনের নাম শোনা যাচ্ছে। ১২ নং ওয়ার্ডে মোট নির্বাচকমন্ডলীর সংখ্যা ১২০ জন। উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান এবং ইউপি চেয়ারম্যান এবং সাধারণ ও সংরক্ষিত আসনের সদস্যরা হচ্ছেন জেলা পরিষদ নির্বাচনে ভোটার।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com