প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

বানভাসীদের পুনর্বাসনের আহ্বান জানালেন বিএনপি নেতা ফয়সল চৌধুরী

admin
প্রকাশিত
বানভাসীদের পুনর্বাসনের আহ্বান জানালেন বিএনপি নেতা ফয়সল চৌধুরী

 

স্টাফ রিপোর্টার:

সিলেটের বিভিন্ন স্থানে বন্যার পানি কমছে। আশ্রয়কেন্দ্রগুলো ছাড়ছেন বানবাসীরা। তবে এ সময়টাতে তাদের বাড়িঘর মেরামত করে বসোবাস উপযোগী করতে এবং খাবার সমস্যা সমাধানে তাদের সহায়তা প্রয়োজন। তাই তাদের পুনর্বাসনে সরকার এবং সমাজের সচেতন ও বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন সিলেট জেলা বিএনপির সদস্য ও সিলেট-৬ গোলাপগঞ্জ-বিয়ানীবাজার আসনের ধানের শীষ প্রতিকের সাবেক সংসদ সদস্য পদপ্রার্থী ফয়সল আহমদ চৌধুরী।

তিনি রোববার ( ২৬ জুন ) সিলেটের গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারের কয়েকটি আশ্রয়কেন্দ্রে ত্রাণ বিতরণকালে এসব কথা বলেন।

ফয়সল চৌধুরী বলেন, আল্লাহর রহমতে বানবাসীদের ঘরবাড়ি থেকে এখন পানি নেমে যাচ্ছে। অনেকেই আশ্রয়কেন্দ্র ছেড়ে নিজের ঘরবাড়িতে ফিরতে শুরু করেছেন। কিন্তু সেখানে গিয়ে তারা আরও খারাপ পরিস্থিতিতে পড়ছেন। ঘর থাকলেও বন্যায় তা ক্ষতিগ্রস্ত হয়েছে। তা মেরামত করে বসোবাস উপযোগী করা প্রয়োজন।

তিনি বলেন, এ অবস্থায় সরকারকে অবশ্যই এগিয়ে আসতে হবে। প্রতিটি পরিবারকে পুনর্বাসনে সহযোগিতা করতে হবে। নইলে তাদের আরও কষ্ট ও বিড়ম্বনায় পড়তে হবে। এ ব্যাপারে তিনি সমাজের বিত্তশালী বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের প্রতিও উদাত্ত আহ্বান জানান।

ফয়সল চৌধুরী প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে রোবববার সকালে গোলাপগঞ্জের লক্ষীপাশা ইউনিয়ন বিএনপির উদ্যোগে মুরাদিয়া ছবুরিয়া উচ্চ বিদ্যালয় আশ্রয়কেন্দ্র, পরে গ্রাশিবণী গ্রাম ও দক্ষিণ লক্ষিপাশা বাবন গ্রামে মোট ৫ শতাধিক বানবাসীর মধ্যে রান্না করা খাবার বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি নোমান উদ্দিন মুরাদ, লক্ষিপাশা ইউনিয়ন বিএনপির সভাপতি সাহেদ আহমদ সোয়াই, সিনিয়র সহ-সভাপতি তারেক আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল আহমদ, সহ-সাধারণ সম্পাদক লায়েক আহমদ, সাংগঠনিক সম্পাদক আবুল খায়ের, ইউনিয়ন বিএনপির উপদেষ্টা আবুল করিম, গোলাপগঞ্জ উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক নিজামুল কাদির লিপন, ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি লায়েছ আহমদ, ইউনিয়ন বিএনপির ইউনিয়ন যুব বিষয়ক সম্পাদক শরিফ আহমদ, ছাত্র বিষয়ক সম্পাদক আফজাল হোসেন প্রমুখ।

এরপর ফয়সল আহমদ চৌধুরীর নিজস্ব অর্থায়নে সারাদিন বিয়ানিবাজার উপজেলার আলিনগর ইউনিয়নের ডিএম হাই স্কুল, লুতফুর নেহার মেমোরিয়াল গালর্স স্কুল, আজাদ চৌধুরী একাডেমি ও সুরমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বানভাসীদের মধ্যে ত্রান সামগ্রী বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন, ১নং আলিনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন, ইউনিয়ন বিএনপির সভাপতি সৈয়দ মুজ্জিন হোসেন, ইউনিয়ন ছাত্রদল সভাপতি, মো. ইয়াহইয়া আহমদ, সাধারণ সম্পাদক সাহেল আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর আহমদ নাঈম, প্রচার সম্পাদক সুফিয়ান আহমদসহ উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের নেতৃবৃন্দ এবং এলাকার সচেতন ব্যক্তিবর্গ।

সংবাদটি শেয়ার করুন।