১১৬ ধর্মীয় বক্তার বিরুদ্ধে অনুসন্ধান নয়, শ্বেতপত্র পরীক্ষা করছে দুদক

প্রকাশিত: ৪:৪৫ অপরাহ্ণ, জুন ২৩, ২০২২

১১৬ ধর্মীয় বক্তার বিরুদ্ধে অনুসন্ধান নয়, শ্বেতপত্র পরীক্ষা করছে দুদক

 

প্রজন্ম ডেস্ক:

১১৬ ধর্মীয় বক্তার আর্থিক লেনদেনের বিষয়ে অনুসন্ধানের সিদ্ধান্ত হয়নি, ঘাতক দালাল নির্মূল কমিটির দেওয়া দুই হাজার ২১৫ পাতার শ্বেতপত্র পরীক্ষা করতে অভ্যন্তরীণ কমিটি গঠিত হয়েছে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব মো. মাহবুব হোসেন। বৃহস্পতিবার (২৩ জুন) দুপুরে দুদকের প্রধান কার্যালয়ের সামনে আয়োজিত প্রেস ব্রিফিংয় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, অনুসন্ধানের বিষয় বেশ কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রকাশ করায় জনমনে বিভ্রান্তি তৈরি হয়েছে। দুদক ঘাতক দালাল নির্মূল কমিটির দেওয়া শ্বেতপত্রটি পরীক্ষা করে সংক্ষিপ্তসার কমিশনে উপস্থাপনের জন্য অভ্যন্তরীণ কমিটি করেছে।

ঢাকার সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে সচিব বলেন, ‘শ্বেতপত্রটি পরীক্ষা করে কমিশনে উপস্থাপন করাই কমিটির কাজ। আলেমদের বিরুদ্ধে আর্থিক লেনদেনের বিষয়ে অনুসন্ধানের কোনো দায়িত্ব তাঁদের দেওয়া হয়নি। এমনকি কোনো অনুসন্ধানের সিদ্ধান্তও হয়নি।’

মাহবুব হোসেন আরও জানান, দুদক হটলাইন কিংবা সরাসরি পত্রযোগে কোনো অভিযোগ পেলে তা প্রথমে পরীক্ষা করে। তাতে অভিযোগটিতে দুর্নীতির উপাদান পাওয়া গেলেও তা দুদকের তফসিলভুক্ত হলেই অনুসন্ধান করার সিদ্ধান্ত নেয় কমিশন।

তিনি বলেন, আলেমদের বিরুদ্ধে পাওয়া শ্বেতপত্রটির ক্ষেত্রেও তাই ঘটছে। আগে যাচাই, তারপর তফসিলভুক্ত হলে অনুসন্ধানে যাবে কমিশন।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আর্কাইভ

June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com