প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে রবিউস সানি, ১৪৪৬ হিজরি

বিয়ানীবাজারে পল্লী বিদ্যুতের ‘ব্ল্যাকআউট’: অন্ধকারে ছিলেন ৪০ হাজার গ্রাহক

editor
প্রকাশিত অক্টোবর ১৮, ২০২৪, ০৪:৩১ অপরাহ্ণ
বিয়ানীবাজারে পল্লী বিদ্যুতের ‘ব্ল্যাকআউট’: অন্ধকারে ছিলেন ৪০ হাজার গ্রাহক

 

স্টাফ রিপোর্টার:

পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যানকে অপসারণ, সমিতির কর্মকর্তাদের চাকরি অবসানের আদেশ ও তাদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে ‘ব্ল্যাকআউট’ কর্মসূচি পালন করেছেন বিয়ানীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা।

 

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেল ৩টা থেকে বিয়ানীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির আওতাধীন এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেওয়া হয়। এতে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েন এ পল্লী বিদ্যুৎ সমিতির আওতাধীন এলাকার প্রায় ৪০ হাজার গ্রাহক।

সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি বিয়ানীবাজার জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার ভজন কুমার বর্ধণ জানিয়েছেন, দেশের ৬৪টি জেলায় ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতি আছে। এসব সমিতিতে কর্মরত আছেন প্রায় ৪৫ হাজার কর্মকর্তা-কর্মচারী। তারা দেশের সোয়া ৪ কোটি গ্রাহককে বিদ্যুৎ সরবরাহ করেন। বিভিন্ন দাবি আদায়ে প্রায় ১০ মাস ধরে তারা আন্দোলন করছেন। এ আন্দোলনে নেতৃত্ব দিচ্ছিলেন এমন ২০ জন কর্মকর্তাকে বৃহস্পতিবার চাকরিচ্যুত করা হয়েছে। তাদের মধ্যে পাঁচজন মহাব্যবস্থাপক (জিএম) আছেন। তাদের কয়েকজন কর্মকর্তাকে আটকও করা হয়েছে।

তিনি জানান, চাকরিচ্যুতির এই আদেশ প্রত্যাহার ও আগের দাবি আদায়ে পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীরা সারা দেশে ‘ব্ল্যাকআউট’ কর্মসূচি পালন করেছেন।

পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে সাড়ে তিন ঘণ্টা বিদ্যুৎ বন্ধ থাকার পর উপজেলায় বিদ্যুৎ চালু করা হয়।

তবে আকস্মিক ‘ব্ল্যাকআউট’ কর্মসূচির কারণে উপজেলার হাসপাতাল, জরুরী সেবা প্রতিষ্টান, ব্যাংক-বীমা, সরকারি-বেসরকারি অফিসসহ নানা গুরুত্বপূর্ণ এলাকার গ্রাহকদের বেশ দূর্ভোগ পোহাতে হয়। এ সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও নানাজন নিজেদের প্রতিক্রিয়া জানিয়ে পোস্ট করেন।

Sharing is caring!