এই সরকার গণমাধ্যমের স্বাধীনতা দিতে পারবে না : আমীর খসরু

প্রকাশিত: ৯:১১ অপরাহ্ণ, জুন ১৮, ২০২২

এই সরকার গণমাধ্যমের স্বাধীনতা দিতে পারবে না : আমীর খসরু

 

প্রজন্ম ডেস্ক:

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, শেখ হাসিনা সরকার অনির্বাচিত ও অবৈধ সরকার। এই সরকার কোনদিন গণতন্ত্র, মানবাধিকার এবং গণমাধ্যমের স্বাধীনতা দিতে পারবে না।

শনিবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবে সুশীল ফোরাম আয়োজিত গণমাধ্যমের স্বাধীনতা ও আগামী জাতীয় নির্বাচন শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। আলোচনা সভায় সভাপতিত্ব করেন সুশীল ফোরামের সভাপতি মো. জাহিদ।

 

আমীর খসরু বলেন, নির্বাচনের মাধ্যমে সরকারের পতন ঘটানো সম্ভব নয়। পতন ঘটাতে একমাত্র উপায় গণঅভ্যুত্থান ও গণআন্দোলন। তাই হুকুমের দিকে না তাকিয়ে যার যার অবস্থান থেকে আন্দোলন শুরু করে দিন। বিদেশিদের নিন্দা আর নিষেধাজ্ঞা কোনো কাজে আসবে না, যদি না আমরা আন্দোলিত হই।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, সবাইকে সম্বোধন প্রথা বাতিল করতে হবে, যেটি জিয়াউর রহমান নিষেধ করতেন। আমাদের আধুনিক হতে হবে।

তিনি আরও বলেন, ইকোনমিস্ট পত্রিকার বাংলাদেশে তত্ত্বাবধায়ক সরকারের প্রয়োজনীয়তার জরিপে বাংলাদেশের ৫০ হাজার মানুষের ৯০ শতাংশ ভোট পড়েছে তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালের। তাই অবিলম্বে এ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা করতে হবে।

আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, বিএনপির প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, গণতান্ত্রিক জাগপার সভাপতি লুৎফর রহমান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য রেহেনা আক্তার রানু, কেন্দ্রীয় দেশপ্রেমিক কমিটির চেয়ারম্যান, আহসান উল্লাহ শামীম কৃষক দলের সদস্য রমিজ উদ্দিন রমিজ, তেজগাঁও থানা বিএনপির সাধারণ সম্পাদক বেল্লাল হোসেন, সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট সাইফুর রহমান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আর্কাইভ

June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com