প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

‘খালেদা জিয়া হেঁটে জেলে গেলেন, ফিরলেন হুইলচেয়ারে করে’-রিজভী

admin
প্রকাশিত
‘খালেদা জিয়া হেঁটে জেলে গেলেন, ফিরলেন হুইলচেয়ারে করে’-রিজভী

 

প্রজন্ম ডেস্ক:

মাইল্ড হার্ট অ্যাটাকসহ নানা জটিল রোগে আক্রান্ত রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে সরকার বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দিচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপি নেতারা। তারা বলেন, বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ না দিয়ে খালেদা জিয়াকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে।

আজ সোমবার নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে নেতারা এসব কথা বলছেন।

একই দাবিতে মানববন্ধন শেষে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচ থেকে মহিলা দলের নেতাকর্মীরা মিছিল বের করা চেষ্টা করলে পুলিশি বাধায় তা বেশি দূর এগোতে পারেনি।

 

মানববন্ধনে জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের পরিচালনায় আরো বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, মহিলা দলের অর্পণা রায়, নেওয়াজ হালিমা আরলি, শাম্মী আক্তার, রাশেদা বেগম হীরা, হেলেন জেরীন খান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে বেগম সেলিমা রহমান রহমান বলেন, খালেদা জিয়াকে চিকিৎসার কোনো সুযোগ দেওয়া হচ্ছে না। তার যে রোগ তা চিকিৎসার জন্য দেশের বাইরে পাঠাতে হবে। তা না হলে তার চিকিৎসা হবে না। আজকে তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে।

প্রশ্ন রেখে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, কেন আজকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার এই অবস্থা? কারণ বর্তমান অবৈধ সরকার, যারা দিনের ভোট রাতে করে, প্রশাসনের সহযোগিতা নিয়ে জোর করে ক্ষমতা দখল করে আছে। তারা জানে খালেদা জিয়া যদি সুস্থ অবস্থায় বাইরে আসেন তখন কোটি কোটি লোকের সমাবেশ তার পেছনে দৌড়াবে। তাই আজকে এই সরকার তাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।

সেলিমা রহমান বলেন, ‘যখন খালেদা জিয়া জেলে ছিলেন তখন আমরা সন্দেহ করেছিলাম তাকে সরকার তিলে তিলে মেরে ফেলবে। এখন তার সত্যতা দেখছি। ‘

তিনি আরো বলেন, ‘আজকে দেশে দুই আইন চলছে। আওয়ামী লীগের নেতা হাজি সেলিম চিকিৎসার জন্য বিদেশে গেছেন। আর স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, তিনি আইন মেনে গেছেন। আমি জানতে চাই, কোন আইনের কারণে খালেদা জিয়া চিকিৎসার জন্য বিদেশ যেতে পারছেন না?’

প্রধানমন্ত্রীর উদ্দেশে রহুল কবীর রিজভী বলেন, ‘আপনি পদ্মা সেতু উপলক্ষে ৬৪ জেলায় অনুষ্ঠান করছেন। আপনি উল্লাস করছেন, আর সাবেক প্রধানমন্ত্রী হাসপাতালে কাতরাচ্ছেন। তিনি চিকিৎসার সুযোগ পাচ্ছেন না। তিনি হেঁটে জেলে গেলেন আর হুইলচেয়ারে করে ফিরলেন। আপনি খাবারের মধ্যে কী বিষ মিশিয়েছেন? এটাই মানুষের মুখে মুখে প্রশ্ন। ‘

সংবাদটি শেয়ার করুন।