বিভিন্ন জায়গায় অগ্নিকাণ্ডে নাশকতার যোগ আছে : তথ্যমন্ত্রী

প্রকাশিত: ৭:২৯ অপরাহ্ণ, জুন ১৩, ২০২২

বিভিন্ন জায়গায় অগ্নিকাণ্ডে নাশকতার যোগ আছে : তথ্যমন্ত্রী

প্রজন্ম ডেস্ক:

 

দেশের বিভিন্ন জায়গায় অগ্নিকাণ্ডে নাশকতার যোগ আছে বলে মনে করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। সোমবার (১৩ জুন) সচিবালয়ে টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাটকো নেতাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, বিএম ডিপোর বিষয়ে আমি আগেও বলেছিলাম, সেখানে নাশকতা ছিল কি না, তা খতিয়ে দেখা দরকার। ধীরে ধীরে এটি স্পষ্ট হচ্ছে। সিলেটের ট্রেনে আগুন লেগেছে একটি টয়লেট থেকে। খুলনাগামী একটি ট্রেন দাঁড়ানো অবস্থায় ছিল, সেটিতেও আগুন লেগেছে। মনেই হচ্ছে এর সঙ্গে নাশকতার যোগ আছে।

 

সারাদেশে যে আনন্দ-উল্লাস, তা ম্লান করতে, আতঙ্ক তৈরির জন্য এগুলো করা হচ্ছে বলেও মনে করেন আওয়ামী লীগের এ নেতা। তিনি বলেন, যারা অগ্নি-সন্ত্রাস করে মানুষ হত্যা করেছে, যারা গুজব রটাচ্ছে, তারাই তো এ কাজগুলোর সঙ্গে সংশ্লিষ্ট। আমি মনে করি, এগুলোর সঙ্গে নাশকতার যোগ আছে।

অনলাইন নিউজ পোর্টাল ও পত্রিকার অনলাইন ভার্সনে টক শো বা নিউজ বুলেটিন প্রচার প্রসঙ্গে তিনি বলেন, আমরা আইন কানুন ও প্রচলিত বিধি বিধান ঘেঁটে দেখেছি যে, অনলাইন পোর্টালগুলো এবং পত্রিকার অনলাইন সেগুলোতে আসলে টক শো বা নিউজ বুলেটিন করা সমীচীন নয়। এটি অনলাইন নীতিমালা অনুমোদন করে না।

তিনি আরও বলেন, আমরা লিখিত অভিযোগ পেয়েছি। অনলাইন পোর্টাল যারা নিবন্ধন পেয়েছে এবং পত্রিকার অনলাইন যেগুলোর নিবন্ধন রয়েছে, তাদের আমরা বিষয়টি জানিয়ে দেব।

আইপি টিভির বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, আইপি টিভির বিষয়ে আমরা যথেষ্ট সতর্ক আছি। মাত্র ১৩টি আইপি টিভির নিবন্ধন দেওয়া হয়েছে। শর্ত হলো তারা কোনো সংবাদ পরিবেশন করতে পারবে না। এটি মেনেই তারা নিবন্ধন নিয়েছে। এর বাইরেও চলছে।

 

তিনি বলেন, নিবন্ধনহীন আইপি টিভি যেগুলো আছে, তারা বিভিন্ন সময় গুজব রটায়। অনেকে আইপি টিভির নামে ইউটিউব খুলে চাঁদাবাজি করে। এ অভিযোগ সাংবাদিক ইউনিয়নের পক্ষ থেকে করা হয়েছে, তারা নানা রকম অপকর্মে যুক্ত। এগুলোর বিরুদ্ধে আমরা আইনি ব্যবস্থা এবং প্রয়োজনে বন্ধ করার ব্যবস্থা আমরা করব।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আর্কাইভ

June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com