শমসেরনগরে ট্রেনে লাগা আগুন ১ ঘন্টা পর নিয়ন্ত্রণে

প্রকাশিত: ৫:৫৮ অপরাহ্ণ, জুন ১১, ২০২২

শমসেরনগরে ট্রেনে লাগা আগুন ১ ঘন্টা পর নিয়ন্ত্রণে

কমলগঞ্জ প্রতিনিধি:
ঢাকা থেকে সিলেটগামী আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেনের পাওয়ার কারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে করে ঢাকা-সিলেট রুটে রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিস, রেলকর্মী এবং এলাকার স্থানীয় বাসিন্দা ও জনপ্রতিনিধিদের প্রচেষ্টায় প্রায় এক ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।

 

শনিবার (১১ জুন) দুপুর সাড়ে বারোটার দিকে শমশেরনগর রেলস্টেশনের কাছে পতনউষা ডাকবেল গ্রাম এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এসময় সিলেটের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। অগ্নিকাণ্ডের সাথে সাথেই সকল যাত্রীদের ট্রেন থেকে নামিয়ে দেয়া হয়। শমসেরনগর স্টেশন মাস্টার জামাল উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।

 

তিনি বলেন, দুপুর সাড়ে বারোটার দিকে সিলেটগামী পারাবত এক্সপ্রেসের পাওয়ার কার থেকে আগুনের সুত্রপাত হয়। খবর পেয়ে কমলগঞ্জের ফায়ার সার্ভিসের ২টি ইউনিট আগুন লাগার সংবাদ পেয়ে ঘটনাস্থলে আসে। ফায়ার সার্ভিস ও রেলের কর্মীদের সাথে আগুন নেভানোর কাজে যোগ দেন স্থানীয় বাসিন্দা ও জনপ্রতিনিধিরা। সকলের সম্মিলিত প্রচেষ্টায় প্রায় এক ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।

 

অগ্নিকাণ্ডে রেলের ২-৩টি বগি ক্ষতিগ্রস্থ হয়েছে জানান তিনি। কীভাবে আগুন লেগেছে এ বিষয়ে তিনি কিছু জানাতে পারেননি। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি বলে নিশ্চিত করেন তিনি।

 

দুপুর আড়াইটার সময় এ প্রতিবেদন লেখা পর্যন্ত সিলেটের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ ছিল। ক্ষতিগ্রস্থ বগিগুলো উদ্ধারের পর রেল যোগাযোগ পুনরায় চালু হবে বলে জানায় রেল কর্তৃপক্ষ।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com