শোকে স্তব্দ জৈন্তাপুর

প্রকাশিত: ৬:২২ অপরাহ্ণ, জুন ৬, ২০২২

শোকে স্তব্দ জৈন্তাপুর

 

জৈন্তাপুর প্রতিনিধি::

অন্যান্য রাতের মতো গতকাল রোববার রাতেও ঘুমাতে গিয়েছিলেন তারা। এই ঘুমই যে শেষ ঘুম হবে, কে জানতো! আজ সোমবার ভোর পাঁচটার দিকে টিলা ধসে একই পরিবারের চারজনের রাতের ঘুম হয়ে গেছে শেষ ঘুম। এই মর্মান্তিক ঘটনায় জৈন্তাপুরে এখন শোকের ছায়া বিরাজ করছে। একইসাথে আছে আতঙ্কও। কারণ, উপজেলার আরও বেশ কয়েকটি পরিবার ঝুঁকি নিয়ে টিলার পাদদেশে বসবাস করছে। ফলে যেকোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা।

স্থানীয় সূত্রে জানা গেছে, জৈন্তাপুর উপজেলা চিকনাগুল ইউপির ৮নং ওয়ার্ডের পূর্বসাতজনি গ্রামে আজ ভোর পাঁচটার দিকে টিলা ধসের ঘটনা ঘটে ৷ এই ঘটনায় মাটিচাপা পড়ে একই পরিবারের চারজন নিহত হন। আহত হন আরও কয়েকজন।

নিহতরা হলেন- পূর্বসাতজনি গ্রামের আব্দুল করিমের ছেলে জুবায়ের আহমদ (৩৫), তার স্ত্রী মোছা. সুমি বেগম (৩০), জুবায়ের আহমদের ছেলে সাফি আহমদ (৫) এবং জুবায়ের আহমদের ভাই মাওলানা রফিক আহমদের স্ত্রী মোছা. শামীমা বেগম (৪৮) ৷ আহতরা হলেন- আব্দুল করিম (৮০), খয়রুন নেছা(৭৫), মাওলানা রফিক আহমদ (৬০), ফাইজা বেগম (২০), লুৎফা বেগম (২০), রাফিউল ইসলাম (১০), মেহেরুন নেছা (৪০) এবং হাম্মাদ (৩) ৷

ঘটনার বিষয়টি জানতে পেরে এলাকাবাসী মসজিদের মাইকে ঘোষণা দেন। পরে আশপাশের লোকজন দ্রুত ছুটে এসে উদ্ধারকাজ শুরু করেন।

পরে সিলেট ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মনিরুজামানের নেতৃত্বে দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজে সামিল হয়। আহতদের মধ্যে পাঁচজনকে সিলেটে হাসপাতালে পাঠানো হয়েছে।

জৈন্তাপুর থানার ওসি গোলাম দস্তগির আহমদ জানান, নিহতদের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতিক্রমে দাফনের ব্যবস্থা করা হচ্ছে।

একই পরিবারের চারজন নিহত হওয়ার এই ঘটনায় গোটা জৈন্তাপুরে এখন শোকের সুর। বিশেষ করে নিহতদের পরিবার ও স্বজনদের আর্তনাদে এখন ভারি হয়ে আছে আকাশ।

তবে এই ঘটনায় শিক্ষা নিয়ে টিলার পাদদেশে ঝুঁকি নিয়ে বসবাসকারীদের সরিয়ে নেওয়ার দাবি জানাচ্ছে স্থানীয়রা।

তারা জানান, গত দুই দিনে একই এলাকায় দুটি স্থানে টিলা ধসের ঘটনা ঘটেছে। বর্তমানে পূর্বসাতজনি গ্রামে ১০-১২টি পরিবার ঝুঁকি নিয়ে বসবাস করছে। এখন বর্ষার সময়, বৃষ্টি অব্যাহত আছে। তাই যেকোনো সময় টিলা ধসের ঘটনা ঘটতে পারে। প্রাণহানি ঠেকাতে এসব পরিবারকে নিরাপদে সরিয়ে নেওয়া প্রয়োজন।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আর্কাইভ

June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com