প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

বিশ্বনাথে ৮ শতাধিক বন্যার্তকে ত্রাণ দিলেন ইলিয়াসপত্নী লুনা

admin
প্রকাশিত
বিশ্বনাথে ৮ শতাধিক বন্যার্তকে ত্রাণ দিলেন ইলিয়াসপত্নী লুনা

 

বিশ্বনাথ প্রতিনিধি:

টানা বর্ষণ ও পাহাড়ি ঢলের পানিতে সৃষ্ট আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর, দৌলতপুর ও অলংকারী ইউনিয়নের ক্ষতিগ্রস্থ ৮ শতাধিক মানুষকে নিজের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করেছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ইলিয়াসপত্নী তাহসিনা রুশদীর লুনা।

মঙ্গলবার (৩১ মে) দিনব্যাপী অনুষ্ঠানে প্রবাসীদের সহযোগীতায় ওই তিন ইউনিয়নের ক্ষতিগ্রস্থ প্রত্যেকটি পরিবারকে ১০ কেজি করে চাল প্রদান করা হয়।

পৃথক পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তাহসিনা রুশদীর লুনা বলেছেন, বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি বলেই মানুষের জন্য তাদের কোন দায়বদ্বতা নেই। তাই দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করে ও জনসাধারণের কাছ থেকে অতিরিক্ত ভ্যাট-ট্যাক্স নিয়ে দেশ চালাচ্ছে। আর সরকারি কোষাগারের টাকা লুটপাট করে বিদেশে পাচার করছে। বিনা ভোটের ও ভোট ডাকাতির সরকারকে আর চান না দেশবাসী। নিজেদের অস্থিত্ব রক্ষার জন্য ঐক্যবদ্ধ আন্দোলন-সংগ্রামের মাধ্যমে সরকারের পতন নিশ্চিত করতে হবে। প্রয়োজনে সরকার পতনের জন্য জিহাদ ঘোষণা করতে হবে। ওই জিহাদে সরিক হওয়া আমাদের সকলের ঈমানী দায়িত্ব।

দশঘর ইউনিয়ন বিএনপির সভাপতি তফজ্জুল আলী, দৌলতপুর ইউনিয়ন বিএনপির সভাপতি ইসমাঈল খান ও অলংকারী ইউনিয়ন বিএনপির সভাপতি জাহিদ হোসেন বজলুর পৃথক সভাপতিত্বে এবং দৌলতপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক হাফিজ আরব খান, দশঘর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি আরিফ হোসেন, অলংকারী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মছব্বির ও উপজেলা স্বেচ্ছাসেবক দল নেতা মোহাম্মদ লিটন আলীর যৌথ পরিচালনায় পৃথক ত্রাণ বিতরণ অনুষ্ঠানগুলোতে অনুষ্ঠিত হয়। সভাগুলোতে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সহ সভাপতি ও দৌলতপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্বাস আলী, উপজেলা বিএনপির সহ সভাপতি ও অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল।

পৃথক ত্রাণ বিতরণ অনুষ্ঠানগুলোতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন, সহ সভাপতি সামছুজামান সমছু, গৌছ আলী, চেরাগ আলী, আবুল হোসেন, আব্দুল মতিন, সাধারণ সম্পাদক লিলু মিয়া, পৌর বিএনপির সাধারণ সম্পাদক বসির আহমদ, উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক প্রভাষক মোনায়েম খান, কাওছার খান, শামীম আহমদ মেম্বার, সহ সাংগঠনিক সম্পাদক তালুকদার গিয়াস উদ্দিন, তারেক আহমদ খজির, যুক্তরাজ্য বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক সেবুল মিয়া, উপজেলা বিএনপির সহ প্রচার সম্পাদক কয়েস শিকদার, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট খালেদ আহমদ, ক্রীড়া সম্পাদক এমাদউদ্দিন খান চেয়ারম্যান, প্রশিক্ষক বিষয়ক সম্পাদক শাহিন মিয়া, পৌর বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ফরিদ মিয়া, ত্রাণ ও পূর্ণবাসন সম্পাদক হাসমত আলী, সহ সম্পাদক সেপু চৌধুরী, বিএনপি নেতা সুমন মিয়া, জাহিদুল ইসলাম, জালাল উদ্দিন মেম্বার, খলিলুর রহমান, ইরন মিয়া মেম্বার, মছব্বির আলী, জয়নাল আবেদীন, তজম্মুল আলী, আতিকুর রহমান লিঠন, আরিফ আহমদ, আব্দুর রব, কৃষক দল নেতা আমির আলী, উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক আব্দুল হান্নান বাবুল, আব্দুল লতিফ, সৌরভ আহমদ লাকি, সৈয়দ আহমদ, আশিক আলী, তাজেক আলী, মস্তাব আলী, পৌর যুবদলের আহবায়ক শাহ আমির উদ্দিন, যুগ্ম আহবায়ক শাহ লিলু মিয়া, দেলোয়ার হোসেন সজিব, সদস্য আসক আলী, ওয়াসিম উদ্দিন, শাহরিয়ার নাজিম, আফসর আলী, সালেক আহমদ, বদরুল ইসলাম, শাহ টিপু, উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক সাঈদ আহমদ, আতিকুর রহমান, পৌর ছাত্রদলের আহবায়ক ফখরুল ইসলাম রেজা, উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক এনামুল হক, আক্তার আহমদ, আব্দুল কাইয়ুম, জাকির হোসেন ইমন, বকুল মিয়া, রুমন আহমদ, কলেজ ছাত্রদলের আহবায়ক মামুন আহমদ, অলংকারী ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি দিলোয়ার হোসেন প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন।