প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

‘ভাদাইমা’ খ্যাত কৌতুক অভিনেতা আহসান আলী আর নেই

admin
প্রকাশিত
‘ভাদাইমা’ খ্যাত কৌতুক অভিনেতা আহসান আলী আর নেই

প্রজন্ম ডেস্ক:
কৌতুক অভিনেতা আহসান আলী মারা গেছেন। যিনি গ্রাম-বাংলার মানুষের কাছে ‘ভাদাইমা’ হিসেবে পরিচিত। রোববার (২২ মে) দুপুরে ঢাকার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি।

 

খবরটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন আহসান আলীর শ্যালক জজ আলী। তিনি জানান, দীর্ঘদিন ধরে ক্যানসারে আক্রান্ত ছিলেন আহসান। এছাড়া তার লিভারেও পানি জমেছিল।

 

রোববার (২১ মে) সকালে টাঙ্গাইলের বাড়িতে গুরুতর অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপর দ্রুত তাকে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়। উন্নত চিকিৎসার জন্য সেখান থেকে তাকে ঢাকায় পাঠানো হয়। কিন্তু সুস্থ হয়ে আর বাড়ি ফেরা হলো না তার।

 

উল্লেখ্য, আহসান আলীর জন্ম, বেড়ে ওঠা টাঙ্গাইল সদর উপজেলার দাইন্যা ইউনিয়নের দাইন্যা রামপাল গ্রামে। অতীতে তিনি কৃষিকাজ করে সংসার চালাতেন। তখন থেকেই তার মধ্যে হাস্যরস ও কৌতুকের চর্চা ছিল। এরপর শুভাকাঙ্খীদের পরামর্শ ও নিজের চেষ্টায় কৌতুক অভিনয় শুরু করেন।

‘ভাদাইমা’ চরিত্রে বহু কৌতুক নাটক করেছেন আহসান আলী। তার সেসব কাজ সিডি আকারে দেশের বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে যায়। বিশেষ করে গ্রামের মানুষের কাছে তিনি ব্যাপক পরিচিতি লাভ করেন। তাকে অনুসরণ করে পরবর্তীতে আরও অনেকেই ‘ভাদাইমা’ নামে প্রকাশ্যে আসেন। তবে তাদের অধিকাংশের কনটেন্টে অশ্লীলতার অভিযোগ পাওয়া যায়।

 

সংবাদটি শেয়ার করুন।