প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

জকিগঞ্জে ইউপি সদস্যের নেতৃত্বে হামলা, বৃদ্ধ ও মহিলাসহ আহত ৪

admin
প্রকাশিত
জকিগঞ্জে ইউপি সদস্যের নেতৃত্বে হামলা, বৃদ্ধ ও মহিলাসহ আহত ৪

জকিগঞ্জ প্রতিনিধি:
সিলেটের জকিগঞ্জে ইউপি সদস্যের নেতৃত্বে সন্ত্রাসী হামলায় বৃদ্ধসহ ৪ জন গুরুতর আহত হয়েছেন। বৃহস্পতিবার (৩১ মার্চ) উপজেলার ছবড়িয়া গ্রামস্থ গফুর ভেরাইটিজ স্টোরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। বাকি আসামিদের গ্রেফতারে পুলিশ চিরুনি অভিযান চালাচ্ছে।

 

হামলায় আহতরা হলেন- উপজেলার ছবড়িয়া গ্রামের আব্দুল গফুর, আব্দুল গফুরের ছেলে দিদারুল ইসলাম, আব্দুল গফুরের স্ত্রী আঙ্গুরুন নেছা ও ছবড়িয়া গ্রামের আব্দুল মন্নানের ছেলে জাবের আহমদ।

 

আহতদের মধ্যে বৃদ্ধ আব্দুল গফুরের অবস্থা আশঙ্কাজন। তিনি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন। তাঁর ছেলে দিদারুল ইসলামের অবস্থাও গুরুতর। তাকেও ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যরার স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

 

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়- জকিগঞ্জ উপজেলার ছবড়িয়া গ্রামের মাসুক উদ্দিনের ছেলে ও বর্তমান ইউপি মেম্বার আব্দুল মুকিতের নেতৃত্বে একদল সন্ত্রাসী এলাকায় নানা অপরাধ অপকর্মের মাধ্যমে ত্রাসের রাজত্ব কায়েম করে রেখেছে। তাদের প্রতিবাদ করলে সন্ত্রাসী হামলা-মামলা ও লুটপাটের শিকার হতে হয়।

 

গত বৃহস্পতিবার আব্দুল মুকিতের নেতৃত্বে একদল সন্ত্রাসী একই গ্রমের আব্দুল মন্নানের ছেলে জাবের আহমদকে মারধর করে এবং এক পর্যায়ে খুন করার চেষ্টা চালায়। জাবের নিজেকে রক্ষা করতে দৌঁড়ে গ্রামের আব্দুল গফুরের দোকানে গিয়ে আশ্রয় নেন। এসময় আব্দুল মুকিত ও তার সহযোগীরা দোকানে গিয়ে জাবেরকে মারপিট করে তুলে নিয়ে যেতে চাইলে আব্দুল গফুর বাঁধা দেন। এসময় ক্ষিপ্ত হয়ে আব্দুল মুকিত ধারালো অস্ত্র দিয়ে আব্দুল গফুরের মাথায় একাধিক কোপ দেয়। এসময় আব্দুল গফুর মাটিতে লুটে পড়লে সন্ত্রাসীরা কাঠের রোল ও রড দিয়ে বেদম পিটিয়ে তাকে গুরুতর জখম করে।

 

চিৎকার শুনে আব্দুল গফুরকে উদ্ধার করতে তার ছেলে দিদারুল ইসলাম ও স্ত্রী আঙ্গুরুন নেছা এগিয়ে আসলে আব্দুল মুকিত এবং তার বাহিনীর সদস্যরা তাদেরকেও মারধর করে। এসময় দোকানের ক্যাশ থেকে দেড়লাখ টাকা লুট করে নিয়ে চলে যায় আব্দুল মুকিত এবং তার বাহিনীর সদস্যরা।

 

পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে আব্দুল গফুর ও তার ছেলে দিদারুল ইসলামের অবস্থা আশংকজনক হওয়ায় তাদেরকে সিলেট ওসমানী হাসপাতালে রেফার করা হয়। বর্তমান আব্দুল গফুরু ওসমানী হাসপাতালের ৩য় তলাস্থ ১১ নং ওয়ার্ডে এবং দিদারুল ইসলাম একই হাসপাতালের কাজুয়ালিটি ২৯ নং ওয়ার্ডে চিকিৎসাধীন।

 

এদিকে, এ ঘটনায় আব্দুল গফুরের ছেলে জসিম উদ্দিন বাদি হয়ে ইউপি সদস্য আব্দুল মুকিতকে প্রধান আসামি করে শুক্রবার (১ এপ্রিল) ৫ জনকে এজাহারভুক্ত করে অজ্ঞাতনামা আরো ১০ জনের বিরুদ্ধে জকিগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন করেন।

 

এজাহারভুক্তরা হচ্ছে- সিলেটের জকিগঞ্জ থানার ছবড়িয়া গ্রমের মাসুক উদ্দিনের ছেলে আব্দুল মুকিত, কেই গ্রামের মৃত মছদ্দর আলী মখনের ছেলে শামীম আহমদ, মাসুক উদ্দিনের পুত্র আব্দুল মুতলিব মৃতুল, মৃত মনই মিয়ার পুত্র হারুণ আহমদ ও মারুফ আহমদ।

 

মামলা দায়েরের পর পুলিশ অভিযান চালিয়ে হামলাকারী শমীম আহমদ ও হারুণ আহমদকে গ্রেফতার করলেও ঘটনার মূল হোতা ইউপি সদস্য আব্দুল মুকিত এখনো ধরাছোয়ার বাইরে। তবে তাকে ধরতে পুলিশ চিরুনি অভিযান চালাচ্ছে বলে জানা গেছে।

 

জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোশাররফ হোসেন এ বিষয়ে বলেন, শুক্রবার রাতে পুলিশ অভিযান চালিয়ে এজাহারভুক্ত ২ আসামি শামীম ও হারুণকে গ্রেফতার করেছে। প্রধান আসামি আব্দুল মুকিতসহ অন্যরা আত্মগোপনে রয়েছে। তাদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

সংবাদটি শেয়ার করুন।