বিয়ানীবাজারের করোনাক্রান্ত আলমের পরিবারের ‘চোখেজল’

প্রকাশিত: ৯:২৬ পূর্বাহ্ণ, এপ্রিল ৩০, ২০২০

বিয়ানীবাজারের করোনাক্রান্ত আলমের পরিবারের ‘চোখেজল’

স্টাফ রিপোর্টার:

বিয়ানীবাজারের শান্তিপ্রিয় মেওয়া গ্রামে পরিবার নিয়ে বসবাস করেন আলম হোসেন (৪৫)। তার সংসারে স্ত্রী ও তিন সন্তান রয়েছে। কৃষিকাজের পাশাপাশি পৌরশহরের নয়াগ্রামে এক প্রবাসীর বাসা দেখাশোনা করতেন। সেই বাসাটি এখন লকডাউন করা হয়েছে। যেখানে বিয়ানীবাজারের ১ম করোনাক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেছে।

ওই রোগী আকবর হোসেন বর্তমানে সিলেট শহীদ সৈয়দ সামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

সূত্র জানায়, আকবর বিয়ানীবাজারে ফেরার পর তার সাথে বেশ ঘনিষ্টভাবে ছিলেন আলম। আকবরের করোনা আক্রান্ত হওয়ার খবর পেয়ে আলম প্রথমে তা পাত্তা দিতে চাননি। তিনি সর্বত্র বেপরোয়া ঘুরে বেড়িয়েছেন। পরে অবশ্য তাকে রাস্তাঘাটে তেমন দেখা যায়নি।

এদিকে নিরীহ প্রকৃতির আলম হোসেন এমনিতেই একটু অসচেতন ছিলেন। মহামারী করোনা সম্পর্কে তিনি এবং তার পরিবার তেমন সচেতন নয়। এ কারণে করোনাক্রান্ত আকবরের সাথে বেশ ঘনিষ্টভাবে ছিলেন তিনি। পরে অবশ্য গ্রামবাসীর চাপে বাড়ির বাইরে আর তেমন বের হননি আলম। তবে নিজ ঘরে কোয়ারেন্টিনে থাকার বিষয়টি মোটেও মানেননি তিনি। এতে তার পরিবারের সদস্যরা ঝুঁকির মধ্যে আছেন। আলম হোসেনের পিতার নাম মৃত কুতুব আলী।

অপরদিকে একমাত্র উপার্জনক্ষম ব্যক্তির এমন আক্রান্তের খবরে পরিবারের সদস্যদের মধ্যে চরম উদ্বেগ লক্ষ করা গেছে। আগামীর ভাবনায় তাদের ‘চোখেজল’। কান্নাকাটি করছেন পরিবারের সদস্যরা। কি খাবে, কিভাবে কাটবে অনাগত দিন-এ নিয়ে তাদের দু:শ্চিন্তার শেষ নেই। পরিবারের সদস্যরা তাদের সহায়তা করার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ করেছেন। এই পরিবারে উপার্জনক্ষম আর কেউ নেই।

গত ২৬ এপ্রিল তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। বৃহস্পতিবার সকালে সিলেটের সিভিল সার্জন মেওয়া গ্রামের ওই যুবকের কভিড-১৯ পজেটিভ হওয়ার বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে অবহিত করেন। খবর পেয়ে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বশীলরা দ্রুত মেওয়া গ্রামে ছুটে গিয়ে বাড়িটি লকডাউন করেন। ওই বাড়িতে ৩টি পরিবার আছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ আবু ইসহাক আজাদ বলেন, সকালে কভিড-১৯ পজেটিভ হওয়ার বিষয়টি জানার পর আক্রান্ত যুবকের বাড়ি লকডাউন ও রোগীকে সিলেট শহীদ সামসুদ্দীন আহমদ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তিনি জানান- তার সংস্পর্শে আসা সকলের নমুনা সংগ্রহ করা হবে।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com