কমলগঞ্জে সীমান্ত এলাকায় বিএসএফ ৫ বাংলাদেশিকে পেটানোর অভিযোগ

প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২২

কমলগঞ্জে সীমান্ত এলাকায় বিএসএফ ৫ বাংলাদেশিকে পেটানোর অভিযোগ

কমলগঞ্জ প্রতিনিধি:
মৌলভীবাজারের কমলগঞ্জে সীমান্তের পাহাড়ি এলাকায় বাঁশ কাটতে গেলে ভারতী বিএসএফ ৫ বাংলাদেশীকে পেটানোর অভিযোগ উঠেছে।

মঙ্গলবার বিকেলে আদপুর ইউনিয়নের উপজেলা বাজার ও বুধবার সকালে ইসলামপুর ইউনিয়নের সীমান্ত এলাকায় এ ঘটনাটি ঘটে।

 

পূর্ব কাঁঠালকান্দি গ্রামবাসীর সূত্রে জানা যায়, সীমান্তবর্তী পাহাড়ি এলাকায় বাঁশ কাটতে গেলে ভারতীয় বিএসএফ ৫ জনকে ধরে বেদড়কভাবে পিটিয়ে সন্ধ্যায় তাদরেক বাংলাদেশের নো-ম্যান্স ল্যান্ড এলাকায় ফেলে যায়। পরে তাদের পরিবারের সদস্যরা ও গ্রামবাসী রাতে আহতাবস্থায় উদ্ধার করে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা সেবা দেয়।

 

বিএসএফের হাতে নির্যাতিনের শিকার পূর্ব কাঁঠালকান্দি গ্রামের আলিক মিয়া, হাবিব মিয়া, আহাদ মিয়া, আফজাল ও নজির মিয়া। তাদের মাঝে আফজাল ও নজির মিয়ার অবস্থা গুরুতর বলে পরিবার সদস্যরা দাবি করছেন।

এছাড়াও ইসলামপুর ইউনিয়নের সীমান্ত এলাকা থেকে ওয়াশিম, সাজু, মোস্তাকিম, আফরোজ. ময়নুল, হারুন, শফিক ও আরিফসহ ৮ বাংলাদেশীকে বিএসএফ সদস্যরা ধরে নিয়ে জিজ্ঞাসাবাদ করে ২ ঘন্টা পর ছেড়ে দেয়। তাদেও বাড়ীও আদমপুর ইউনিয়নের পূর্ব কাঁঠালকান্দি গ্রামে।

 

এ ব্যাপারে শ্রীমঙ্গলস্থ ৪৬ নং বিজিবি ব্যাটেলিয়ন অধিনায়ক ল্যা. কর্ণেল মিজানুর রহমান সিকদার বলেন, শুনেছেন পাহাড়ি নো-ম্যান্স ল্যান্ড এলাকায় বাঁশ কাটতে গিয়ে ভারতে অংশে বাংলাদেশীরা প্রবেশ করেছিল। এ সময় বিএসএফ তাদেরকে ধাওয়া করায় দৌঁড়ে পালিয়ে এসেছেন বলে জানা যায়। মারধর বা ধরে নেওয়ার মত কোন তথ্য পাওয়া যায়নি। বিষয়টি তদন্ত করে দেখবে বলে তিনি জানান।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com