প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সরকার এখন সুশিক্ষা অর্জনের উপর গুরুত্ব দিয়েছে -বিয়ানীবাজারে নাহিদ এমপি

admin
প্রকাশিত
সরকার এখন সুশিক্ষা অর্জনের উপর গুরুত্ব দিয়েছে -বিয়ানীবাজারে নাহিদ এমপি

 

স্টাফ রিপোর্টার:

শুধু প্রাতিষ্ঠানিক শিক্ষা নয়, সুশিক্ষার পাশাপাশি ভাল মানুষ হিসেবে গড়ে তুলতে হবে আগামী প্রজন্মকে। সুশিক্ষা এবং মানুষ হিসেবে গড়ে তুলতে ভাল মানের শিক্ষা প্রতিষ্ঠানের বিকল্প নেই। সরকার এখন সুশিক্ষা অর্জনের উপর গুরুত্ব দিয়েছে। জাতি গঠনের অপরিহার্য মাধ্যম শিক্ষায় সবক্ষেত্রে সরকার পৃষ্টপোষকতা করছে। তিনি বলেন, এরপরও প্রবাসীদের এ ধরণের প্রতিষ্ঠান তৈরীতে এগিয়ে আসায় সর্বক্ষেত্রে দায়বদ্ধতার অনন্য নজির তৈরী হচ্ছে।

সিলেটের বিয়ানীবাজারে হাজী ইছরাব আলী ডিগ্রী কলেজের উদ্বোধনী অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেন সিলেট-৬ আসনের সাংসদ নুরুল ইসলাম নাহিদ। তিনি আরও বলেন, প্রায় ২০ হাজার মানুষের অঞ্চল দাসউরায় একটি কলেজ প্রতিষ্ঠার সাহসী উদ্যোগ নেয়ায় লুৎফুর রহমান ছায়াদকে অভিনন্দন জানিয়ে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

রবিবার (৯ জানুয়ারি) বিয়ানীবাজারের দাসউরায় হাজী ইছরাব আলী ডিগ্রী কলেজ স্থাপনের কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠান স্থানীয় একটি কনভেনশন হলে অনুষ্ঠিত হয়। যুক্তরাজ্য প্রবাসী লুৎফুর রহমান ছায়াদের পৃষ্ঠপোষকতায় নিজেদের পারিবারিক সম্পত্তির উপর এ কলেজ স্থাপনের প্রক্রিয়া শুরু হয়েছে।

এছাড়াও লুৎফুর রহমান ছায়াদের পৃষ্টপোষকতায় ইংরেজী মাধ্যম শিক্ষা প্রতিষ্টান ওয়েসিস স্কুল চলতি বছর থেকে কার্যক্রম শুরু করছে। আগামী ১৫ জানুয়ারী থেকে এ প্রতিষ্টানের পাঠদান কার্যক্রম শুরু হবে। আপাতত: কেবলমাত্র ৬ষ্ঠ শ্রেণীতে ভর্তি কার্যক্রম শুরু করা হচ্ছে। ব্রিটিশ কারিকুলাম অনুযায়ী এই প্রতিষ্ঠানের কার্যক্রম চলবে বলে জানান লুৎফুর রহমান ছায়াদ। পৌরশহরের আজির মার্কেটে এই স্কুলের কার্যক্রম পরিচালনা করা হবে।

সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য মো. জাকির হোসাইনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রাহমান ফারুক, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান খান ও বিয়ানীবাজার পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুর।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুূুল ইসলাম আউয়াল, উপজেলা আওয়ামী লীগ নেতা আব্দুল কুদ্দুছ টিটু, সাব্বির উদ্দিন, বিয়ানীবাজার প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক শাহীন আলম হৃদয়, নোমান আহমদ, জসীম উদ্দিন।

সংবাদটি শেয়ার করুন।