বিয়ানীবাজারের মুল্লাপুরে মান্নান-শামীম ভোটযুদ্ধ: আওয়ামীলীগ নিরাপদ দূরত্বে

প্রকাশিত: ১০:৩৩ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২১

বিয়ানীবাজারের মুল্লাপুরে মান্নান-শামীম ভোটযুদ্ধ: আওয়ামীলীগ নিরাপদ দূরত্বে

 

স্টাফ রিপোর্টার:

বিয়ানীবাজারের মুল্লাপুর টিলাবেষ্টিত একটি ঐতিহ্যবাহী এলাকা। এখানকার নির্বাচন মূলত: আঞ্চলিকতায় উপর ভিত্তি করে অনুষ্ঠিত হয়। গোষ্টি, গ্রাম এবং সাম্প্রদায়িক টানাপোঁড়েনে মুল্লাপুরের ভোট ব্যাংক আটকা। গত প্রায় ২০ বছর থেকে এখানে টানা ২ মেয়াদে কেউ চেয়ারম্যান নির্বাচিত হননি। তবে দীর্ঘ এই সময়ে যারাই নির্বাচিত হয়েছেন তারা ইউনিয়নের গ্রামীণ অবকাঠামো উন্নয়নে কাজ করেছেন।

মোল্লাপুর ইউনিয়নে ৫জন চেয়ারম্যান প্রার্থীসহ ৪৭জন প্রতিদ্বন্দ্বি প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

এরমধ্যে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন সাবেক ছাত্রলীগ নেতা যুক্তরাজ্য প্রবাসী মো. শামীম আহমদ (আওয়ামীলীগ), স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান চেয়ারম্যান আব্দুল মান্নান (বিএনপি), সেলিম উদ্দিন (স্বতন্ত্র), আব্দুল করিম (বিএনপি-স্বতন্ত্র), জিয়াউর রহমান (স্বতন্ত্র) মনোনয়নপত্র দাখিল করেন। তবে শেষ পর্যন্ত এ ইউনিয়নে আব্দুল মান্নান এবং শামীম আহমদের মধ্যে তুমুল ভোটযুদ্ধ হবে বলে ভোটাররা মনে করছেন।

সূত্র জানায়, দলীয় প্রার্থী বাছাই নিয়ে জেলা আওয়ামীলীগের বিতর্কিত তৃণমূলের ভোটে ২য় অর্জনকারী শামীম আহমদকে আচমকা নৌকা প্রতীকের জন্য মনোনয়ন দেয় দল। মনোনয়ন লাভের পর তিনি আনুষ্টানিকভাবে দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেননি। এমনকি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি-সাধারণ সম্পাদকও মনোনয়ন জমাদানকালে অনুপস্থিত ছিলেন। এ নিয়ে ইউনিয়ন আওয়ামীলীগের এক নেতা আতাউর রহমান ফেসবুকে লিখেছেন, নৌকা নিয়ে আমরা হতাশ। কারণ নৌকার মাঝি নিজেই ইউনিয়ন আওয়ামীলীগকে চিনেননা।

এখনো স্থানীয় আওয়ামীলীগ শামীম আহমদকে কাছে টেনে নেয়নি।

এদিকে বিএনপি সমর্থক আব্দুল মান্নান নীরবে মাঠ গোছাচ্ছেন। নিজস্ব ভোট ব্যাংককে পূঁজি করে তার পথচলায় রাজনীতিকে প্রকাশ্যে আনেননি এখনো। তিনি বিএনপির প্রথম সারির নেতা হলেও ভোটের মাঠে এমন্ত্র দূরে রাখছেন। নিজের পাড়া-প্রিতবেশী, সমর্থক-শোভাকাংখী নিয়ে পথ চলছেন আব্দুল মান্নান।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আর্কাইভ

January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com