সরকারের কাছে হেফাজতের চার দফা দাবি

প্রকাশিত: ৯:০১ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২১

সরকারের কাছে হেফাজতের চার দফা দাবি

প্রজন্ম ডেস্ক:

চলমান সংকট নিরসনে সরকারের কাছে চার দফা দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। শনিবার বিকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে ওলামা মাশায়েখ সম্মেলনে এ দাবি জানান হেফাজতের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদী।

৪ দফা দাবিগুলো হলো-

এক

আল্লাহ ও রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, কুরআন-সুন্নাহ তথা ইসলাম অবমাননাকারীদের
বিরুদ্ধে মহান জাতীয় সংসদে দৃষ্টান্তমূলক শাস্তির আইন পাশ।

দুই

কাদিয়ানি সম্প্রদায় (আহমদিয়া জামাত) কুরআন-হাদিস-ইজমা-কিয়াস ও সারা বিশ্বের
ওলামা-মাশায়েখ এবং মুফতিদের সর্বসম্মত ফতোয়া মোতাবেক কাফের। তারা মুসলমান না হয়েও মুসলমানদের লেবাসে সরলপ্রাণ মুসলমানদেরকে ঈমানহারা করছে। দেশে তাদের ভ্রান্ত মতবাদ প্রচারণার মাধ্যমে বিভ্রান্তি সৃষ্টি করে অরাজক পরিস্থিতি ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের ষড়যন্ত্র এবং চক্রান্ত করছে। সুতরাং কাদিয়ানিদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা এবং তাদের যাবতীয় অপতৎপরতা বন্ধ করতে হবে।

তিন

বিভিন্ন মামলায় এখন পর্যন্ত অনেক নেতাকর্মী, আলেম-ওলামা কারাগারে আটক আছেন। কারাগারে থাকা আলেম-উলামা ও হেফাজতের নেতাকর্মীদের মুক্তি এবং মামলা প্রত্যহারের জোর দাবি জানাচ্ছি।

চার

বাংলাদেশের সংবিধানে মিমাংসিত ও অপরিবর্তনশীল বিষয় “রাষ্ট্র ধর্ম ইসলাম”-কে কটাক্ষ করে কতিপয় দায়িত্বশীলদের কাণ্ডজ্ঞানহীন বক্তব্যে ক্ষোভ এবং ঘৃণা প্রকাশ করে এ বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহনের জন্যে সরকারের নিকট জোর দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম।

সম্মেলনে বক্তারা বলেন, কাউকে ক্ষমতায় বসানো বা কাউকে ক্ষমতাচ্যুত করা জেফাজতের লক্ষ্য নয়। হোফাজতের একমাত্র লক্ষ্য এদেশে ইসলাম প্রতিষ্ঠিত করা।

আমরা সরকারের সাথে কোন সংঘাতে যেতে চাই না। আমরা আমাদের স্বাভাবিক কার্যক্রম চালাতে চাই।

হোফাজতে ইসলামের আমীর আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে ও মাওলানা মহিউদ্দিন রাব্বানীর সঞ্চালনায় ওলামা মাশায়েখ সম্মেলনে আরো বক্তব্য রাখেন- হেফাজত নেতা সালাহউদ্দিন নানুপুরী, সাজিদুর রহমান, অধ্যক্ষ মিজানুর রহমান, আতাউল্লাহ হাফেজ্জি, আল্লামা ইয়াহইয়া, আল্লামা আবুল কালাম, আল্লামা আব্দুল আওয়াল, মুজিবুর রহমান হামিদি, শাব্বির আহমদ রশিদ, মাহফুজুল হক, জসিমউদদীন লালবাগ, হারুন আজিজি, মুফতী মোবারকুল্লাহ, মুফতী মুহাম্মদ আলী কাসেমী, মাহমুদুল হাসান ফতেহপুরী, মীর ইদরিস নদভী প্রমূখ।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com