ঝড়ে ভেঙে পড়া বিয়ানীবাজারের অসহায় নারীর ঘর নির্মাণ করে দিলো ‘স্পন্দন’

প্রকাশিত: ১০:৪৪ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০২১

ঝড়ে ভেঙে পড়া বিয়ানীবাজারের অসহায় নারীর ঘর নির্মাণ করে দিলো ‘স্পন্দন’

 

সংবাদ বিজ্ঞপ্তি:

কালবৈশাখী ঝড়ে ঘর ভেঙে পড়েছিল বিয়ানীবাজারের তিলপাড়া ইউনিয়নের কালাইম গ্রামের অসহায় নারী নিলু বেগমের। ঝড়ে ভেঙ্গে যাওয়া ঘরটি মেরামত করার সামর্থ্যও ছিল না স্বামীহারা দুই সন্তানের এই জননীর। পরিবার নিয়ে অনেকটা খোলা আকাশের নিচে তাই মানবেতর জীবনযাপন করছিলেন তিনি। নিলু বেগমের এই দূরাবস্থার খবর পেয়ে এগিয়ে আসে তিলপাড়া ইউনিয়নের মানব কল্যাণ সংগঠন ‘স্পন্দন’।

মানবিক সংগঠন স্পন্দনের ঘর নির্মাণ প্রজেক্ট-৩ এর আওতায় এবং প্রতিষ্ঠাতা সদস্য তানভির আহমদের পরিবারের অর্থায়নে বিধবা নিলু বেগমকে ঘরটি নতুনভাবে মেরামত করে দেয়া হয়েছে। শুক্রবার বিকাল ৩টায় নতুন ঘরটির আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে উপকারভোগী নিলু বেগমের কাছে হস্তান্তর করা হয়।

উদ্বোধনকালে উপস্থিত ছিলেন স্পন্দনের উপদেষ্টা আমিনুল হক ও ডা. আব্দুস সালাম মুক্তা, সাংবাদিক শহিদুল ইসলাম সাজু, স্পন্দনের প্রতিষ্ঠাতা সদস্য তানভির আহমদ, সদস্য ইমরান হোসেন, আব্দুল্লাহ আল নোমান ও আবিদুল ইসলাম এমরান। এসময় তারা ওই অসহায় নারীকে প্রয়োজনীয় সব সহায়তার আশ্বাসও দেন।

ঝড়ের কবলে ক্ষতিগ্রস্থ ঘরটি নতুনভাবে ঘর মেরামত করা পেয়ে খুশি উপকারভোগী নিলু বেগম। তিনি বলেন, ‘আমার ঘরের ছাউনি ও দেয়াল ছিল না। উপরে জীর্ণশীর্ণ টিনের চাল, বস্তা ও পলিথিনে ঘেরা ছিল চারপাশের বেড়া। দুটো ছেলেমেয়েকে নিয়ে অনেক কষ্টে দিনরাত কাটিয়েছি। এরপর হঠাৎ করে বৈশাখী ঝড়ে আমার জরাজীর্ণ সেই ঘরটি লন্ডভন্ড হয়ে যায়। এমনিতেই অনাহারে অর্ধাহারে দিনাতিপাত করতে হচ্ছে, তার উপর ঝড়ে ঘর ভেঙে যাওয়ায় খুব বেশি দুশ্চিন্তায় ছিলাম। কিন্তু আমার ঘর ভেঙ্গে যাবার খবর পেয়ে স্পন্দনের সদস্যরা আমার বাড়িতে ছুটে আসেন এবং আমাকে নতুনভাবে ঘরটি মেরামত করে দেবার কথা বলেন। এরপর অল্পদিনেই নতুন টিন দিয়ে আমার ঘরটি মেরামত করে দেন তারা।’ স্পন্দনের সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং অর্থায়নকারীসহ অন্যদের জন্য সৃষ্টিকর্তার কাছে দোয়া করবেন বলেও জানান।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আর্কাইভ

January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com