ইউপি নির্বাচন: বিয়ানীবাজারের পাড়া-মহল্লায় শোডাউন, উত্তেজনা

প্রকাশিত: ১০:৪১ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০২১

ইউপি নির্বাচন: বিয়ানীবাজারের পাড়া-মহল্লায় শোডাউন, উত্তেজনা

 

স্টাফ রিপোর্টার:

চতুর্থ ধাপের ইউপি নির্বাচন ৩ দিন পিছিয়ে ২৬ ডিসেম্বর আয়োজনের সিদ্ধান্ত ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এমন তথ্যে বিয়ানীবাজার উপজেলার ১০টি ইউনিয়নেও ভোটের তারিখ পিছিয়েছে। তবে তারিখ পেছালেও প্রচারণার কমতি নেই উপজেলার সম্ভাব্য চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্যদের। তারা বাড়ি-বাড়ি প্রচারণার পাশাপাশি নিজের মত করে সভা-ওঠান বৈঠক করছেন। সম্ভাব্য প্রার্থীদের পাল্টাপাল্টি শো-ডাউনে গ্রামীণ এলাকায় উত্তেজনাও আছে। এখানকার প্রার্থীরা একটু আগেভাগে প্রচারণা শুরু করে নির্বাচনী আইন লঙ্গণ করছেন বলেও অনেকের অভিযোগ।

বিয়ানীবাজারে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বুধবার লাউতার বারইগ্রামের একটি কমিউনিটি সেন্টারে সভা আহবান করেছেন নৌকা প্রতীকের সম্ভাব্য প্রার্থী এম এ জলিল। একই ইউনিয়নের অপর প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান গৌছ উদ্দিনও সম্প্রতি শো-ডাউন করে নির্বাচনী জানান দিয়েছেন। মুল্লাপুরের গো-ডাউন বাজারে বুধবার ইউনিয়ন আওয়ামীলীগ কর্মীসভা আহবান করেছে। এতে নৌকার প্রার্থী আশরাফুল ইসলামের পক্ষে শো-ডাউন করার ইঙ্গিত পাওয়া গেছে। আশরাফুল ইসলাম নিজ বাড়িতে সম্প্রতি বিশাল সভা করে নিজের জন্য ভোট চেয়েছেন। দুবাগেও শো-ডাউন করেছেন বর্তমান চেয়ারম্যান আব্দুস সালাম। সেখান থেকে তার প্রতি অবিচার করা মর্মে তার কর্মী সমর্থকরা অভিযোগ করেন। এ ইউনিয়নে নৌকার সম্ভাব্য প্রার্থী পলাশ আফজালও শো-ডাউন করে নিজের অবস্থান জানান দিয়েছেন। চারখাইয়ে স্বতন্ত্র প্রার্থী হোসেন মুরাদ চৌধুরী একাধিক বৈঠক করে বিপুল সংখ্যক অনুসারীর সমাগম ঘটিয়েছেন।

তিলপাড়ায় নৌকার সম্ভাব্য প্রার্থী বিবেকানন্দ দাস বিশাল সমাবেশ করে নিজের পক্ষে ভোট প্রার্থণা করেছেন। বুধবার নিজের শোভাকাংখী-অনুসারী নিয়ে মনোনয়নপত্র জমা দিবেন এ ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম শামীম। মাথিউরায় ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে সভা ডেকে নিজের প্রার্থীতা প্রত্যাহার করেন বর্তমান চেয়ারম্যান শিহাব উদ্দিন। মুড়িয়ায় বিদ্রোহী প্রার্থী সাব্বির উদ্দির একাধিক বৈঠক করে নির্বাচনী প্রস্তুতির জন্য সবার সহযোগীতা চান।

 

শেওলায় স্বতন্ত্র প্রার্থী আখতার হোসেন খান জাহেদের বাড়িতে মঙ্গলবার রাতে এক সভা অনুষ্টিত হয়। এতে বিপুল সংখ্যক অনুসারী উপস্থিত ছিলেন। একই ইউনিয়নের নৌকার সম্ভাব্য প্রার্থী জহুর উদ্দিনও সম্প্রতি শো-ডাউন করে নিজেকে ভোট দেয়ার পজন্য অনুরোধ করেন।

 

উপজেলার আলীনগরে ভোটকে কেন্দ্র করে ভিলেজ পলিটিক্সি বেশ জমে ওঠেছে। বিয়ানীবাজারের প্রতিটি গ্রামে-মহল্লায় স্থানীয় মোড়লদের আশীর্বাদ নিতে ও পক্ষে আনার প্রচেষ্টা চলছে জোরেশোরে। এখানে প্রায় সাড়ে চারশ প্রার্থী এবার প্রতিদ্বন্ধিতার জন্য প্রস্তুতি নিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও প্রচারণা চলছে। তবে প্রার্থীদের পক্ষে-বিপক্ষে প্রতিপক্ষকে ঘায়েল করতে খোঁচা মেরে লেখালেখির কারণে উত্তেজনা কেবল বাড়ছে।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

December 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com