তরুণদের হাতে নেতৃত্ব তুলে দিচ্ছে বিএনপি

প্রকাশিত: ১১:৩৯ পূর্বাহ্ণ, নভেম্বর ২২, ২০২১

তরুণদের হাতে নেতৃত্ব তুলে দিচ্ছে বিএনপি

ফেঞ্চুগঞ্জ সংবাদদাতা :
সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়ন বিএনপির কমিটি এক সপ্তাহ আগে ভেঙে দেওয়া হয়েছে। সাংগঠনিকভাবে গুরুত্বপূর্ণ ওই ইউনিয়ন বিএনপিতে আহ্বায়ক কমিটি দেওয়া হচ্ছে। এতে শীর্ষ পদে থাকছেন না বর্তমান কমিটির শীর্ষ নেতাদের কেউই। নতুন কমিটিতে দায়িত্ব দেওয়া হচ্ছে তরুণ নেতাদের।

 

আন্দোলনের পাশাপাশি সাংগঠনিকভাবে দলকে আরও শক্তিশালী করতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতোমধ্যে উপজেলার তিনটি ইউনিয়ন কমিটি ঘোষণা করা হয়েছে।

 

বিএনপির একাধিক নীতিনির্ধারক জানান, বিগত আন্দোলন সংগ্রামে বারবার ব্যর্থতার পরিচয় দিয়েছে ফেঞ্চুগঞ্জ উপজেলা ও ইউনিয়ন বিএনপি। দলে গতি আনতে পূর্ণাঙ্গ কমিটি ভেঙে আহ্বায়ক কমিটি করা হয় গেল দুই বছর আগে। কিন্তু এরপরও আশানুরূপ দক্ষতা দেখাতে পারেননি নেতারা। তাই ফেঞ্চুগঞ্জ উপজেলার আওতাধীন ৫টি ইউনিয়ন কমিটি ঢেলে সাজাতে চায় উপজেলা বিএনপি।

 

উপজেলার সদর, মাইজগাঁও ইউনিয়ন ও উত্তর ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন বিএনপির কমিটি ঘোষণা করা হয়েছে। ফেঞ্চুগঞ্জ সদর ইউনিয়ন বিএনপির কমিটিতে আহ্বায়ক করা হয়েছে তরুণ জহিরুল ইসলাম তানিমকে ও ৫নং উত্তর ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন বিএনপির কমিটিতে ইউপি চেয়ারম্যান তরুণ এমরান উদ্দিনকে আহবায়ক করে ১৫ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

 

উপজেলা বিএনপির একাধিক নেতাকর্মীর সঙ্গে আলাপ করে জানা যায়, উপজেলা বিএনপির সাবেক আহবায়ক ইফতেখার উদ্দিন ফেদল অসুস্থতাজনিত কারণে পদত্যাগ করেছেন। শূন্যপদে গত ২০ আক্টোবর জেলা বিএনপি দায়িত্ব দেয়া হয় সৈয়দ বদরুজ্জামান খিজিরকে। উপজেলা বিএনপির আহ্বায়কের দায়িত্ব পাওয়া পর থেকে সংগঠনের সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে বিএনপির এক বর্ধিত সভায় উপজেলার ৫টি ইউনিয়ন বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

 

উপজেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ বদরুজ্জামান খিজির বলেন, সারা দেশে দল পুনর্গঠন প্রক্রিয়া চলছে। এর অংশ হিসেবে ফেঞ্চুগঞ্জ উপজেলার ইউনিয়ন বিএনপির কমিটিও পুনর্গঠন করা হচ্ছে। সবকিছু বিবেচনা করে সবার সমন্বয়ে কমিটি করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com