খালেদা জিয়াকে জীবন থেকে সরানোর পরিকল্পনা করছে সরকার-মির্জা ফখরুল

প্রকাশিত: ৮:৫৯ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২১

খালেদা জিয়াকে জীবন থেকে সরানোর পরিকল্পনা করছে সরকার-মির্জা ফখরুল

প্রজন্ম ডেস্ক:

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে আইনমন্ত্রীর বক্তব্যকে ‘ডাহা মিথ্যা’ বলে দাবি করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, সরকার চাইলেই খালেদা জিয়াকে মুক্তি দিতে পারে। চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার সুযোগ করে দিতে পারে। কিন্তু তারা (সরকার) সেটা করবে না। শুধু রাজনীতি নয়, খালেদা জিয়াকে জীবন থেকে সরিয়ে দেওয়ার পরিকল্পনা করছে সরকার।

 

শুক্রবার (১৯ নভেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ন্যাশনাল পিপলস্ পার্টির (এনপিপি) প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনায় তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়াকে নিয়ে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া বক্তব্য রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত দাবি করে মির্জা ফখরুল বলেন, এটা কোনো রাজনৈতিক ভাষার কথা তিনি বলেননি।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, আওয়ামী লীগের ক্ষমতা থাকার কোনো যোগ্যতাই নেই। কিন্তু তারপরও তারা ক্ষমতায় আছে। সময়টা খুবই খারাপ। তারা বিরোধী দলগুলোকে শেষ করার চক্রান্ত চলছে। আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি বলেন, আমি সত্যি সত্যি জানি না খালেদা জিয়ার শারীরিক অবস্থা কতটা খারাপ। তবে, আমি চিকিৎসককে জিজ্ঞেস করলাম তার অবস্থা আগের চাইতে কী ভালো, নাকি খারাপ? তখন চিকিৎসকের চেহারায় একটা বার্তা দেখলাম। যদি তার অবস্থা ভালো হতে চিকিৎসক ভালো বলতেন, কিন্তু তিনি ভালো বলতে পারেননি।

 

তিনি আরও বলেন, যদি বেগম জিয়ার অবস্থা ক্রিটিক্যাল হয়, তাহলে আমাদের একটা অবস্থা হবে। হয় খালেদা জিয়া বাঁচবেন, না হয় আমরা বাঁচবে। দেশে তিনি চিকিৎসার অভাবে মারা যাবেন, আর আমরা বসে থাকতে পারি না।

আইন সবার জন্য সমান উল্লেখ করে আইনমন্ত্রী আনিসুল হক বলেছিলেন, একজন সাজাপ্রাপ্ত আসামি যেসব সুযোগ-সুবিধা ভোগ করেন, উনি (খালেদা জিয়া) তার চেয়ে বেশি সুযোগ-সুবিধা পাচ্ছেন। আর এটা পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক কারণে। সাজা স্থগিত রেখে মুক্তির শর্তে তার বাসায় অবস্থান করা এবং বাসায় থেকে চিকিৎসা নেওয়ার কথা থাকলেও উনি হাসপাতালে গিয়ে চিকিৎসা নিয়েছেন। সুস্থ হয়ে বাসায় ফিরছেন। আমরা কোনো বাধা দেইনি।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন এনপিপির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম, জাতীয় পার্টির (জাফর) মোস্তফা জামাল হায়দার, গণ-অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

December 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com