প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

জৈন্তাপুরে ৫ ইউপিতে চেয়ারম্যান পদে লড়বেন ৩৯ প্রার্থী

admin
প্রকাশিত
জৈন্তাপুরে ৫ ইউপিতে চেয়ারম্যান পদে লড়বেন ৩৯ প্রার্থী

 

জৈন্তাপুর প্রতিনিধি:

সিলেটের জৈন্তাপুরে ২৮ নভেম্বর তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সিলেটের জৈন্তাপুরে ৫টি ইউপিতে এই দিনে ভোট গ্রহণ করা হবে।

জৈন্তাপুর উপজেলার ৫টি ইউপিতে মোট ৪৮টি ভোট কেন্দ্রে ২৬৩টি কক্ষে ভোট দিবেন ৯৪ হাজার ১শত ৫০জন ভোটার।

জেলা নির্বাচন কার্যালয় সুত্রে জানা যায়, আগামী ২৮ নভেম্বর জৈন্তাপুর উপজেলার ৫টি ইউপিতে সুষ্ট ভাবে ভোট গ্রহনের জন্য নির্বাচন কমিশন প্রায় সকল প্রি-প্রস্তুতি গ্রহণ করেছে। জৈন্তাপুরের ৫টি ইউপি নির্বাচনের ভোটগ্রহণ কার্যক্রম পরিচালনা করতে উপজেলার প্রধান রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত আজমেরী হককে সকল প্রস্তুতি নিতে নির্দেশ প্রদান করা হয়।

তার মধ্যে উপজেলার ৫টি ইউপিতে চেয়ারম্যান পদে ৩৯ জন, সাধারণ সদস্য পদে ২১৬জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩২জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন।

আগামী ১২ নভেম্বর প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্ধ করা হবে। নির্বাচনী আইন শৃংঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রন রাখতে নির্বাহী ম্যাজিষ্ট্যাট সহ আইন শৃংঙ্খলা বাহিনীর প্রস্তুত রয়েছে।

২নং জৈন্তাপুর ইউপিতে ১০টি ভোট কেন্দ্রে ৫৪টি কক্ষে ভোট গ্রহন করা হবে। মোট ভোটার সংখ্যা ১৯হাজার ২শত ৩১জন। পুরুষ ১০ হাজার ৩৯জন, মহিলা ৯ হাজার ১শত ৯২জন। ইউপিতে চেয়ারম্যান পদে ৭জন, সদস্য পদে ৪৮জন এবং সংরক্ষিত মহিলা সদস্যা পদে ১৩জন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহণ করেছে।

৩ নং চারিকাটা ইউপিতে ৯টি ভোট কেন্দ্রে ৪২টি কক্ষে ভোট গ্রহন করা হবে। মোট ভোটার সংখ্যা ১৪হাজার ৮শত ২২জন। পুরুষ ৭হাজার ৪শত ১৪জন, মহিলা ৭হাজার ৪শত ৮জন। ইউপিতে চেয়ারম্যান পদে ৮জন, সদস্য পদে ৩৬জন এবং সংরক্ষিত মহিলা সদস্যা পদে ১২জন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহণ করেছে।

৪ নং দরবস্ত ইউপিতে ১০টি ভোট কেন্দ্রে ৭৭টি কক্ষে ভোট গ্রহন করা হবে। মোট ভোটার সংখ্যা ২৮হাজার ২শত ১৬জন। পুরুষ ১৪হাজার ৫শত ৮৩জন, মহিলা ১৩হাজার ৬শত ৩৩জন। ইউপিতে চেয়ারম্যান পদে ৫জন, সদস্য পদে ৪৩জন এবং সংরক্ষিত মহিলা সদস্যা পদে ১১জন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহণ করেছে।

৫ নং ফতেপুর ইউপিতে ৯টি ভোট কেন্দ্রে ৪৬টি কক্ষে ভোট গ্রহন করা হবে। মোট ভোটার সংখ্যা ১৬হাজার ১শত ৬৯জন। পুরুষ ৮হাজার ৭শত ৮০জন, মহিলা ৭হাজার ৩শত ৮৯জন। ইউপিতে চেয়ারম্যান পদে ৩জন, সদস্য পদে ৪৪জন এবং সংরক্ষিত মহিলা সদস্যা পদে ৮জন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহণ করেছে।

৬ নং চিকনাগুল ইউপিতে ১০টি ভোট কেন্দ্রে ৪৪টি কক্ষে ভোট গ্রহন করা হবে। মোট ভোটার সংখ্যা ১৫হাজার ৭শত ১২জন। পুরুষ ৮হাজার ১শত ৮৩জন, মহিলা ৭হাজার ৫শত ২৯জন। ইউপিতে চেয়ারম্যান পদে ৯জন, সদস্য পদে ৪৫জন এবং সংরক্ষিত মহিলা সদস্যা পদে ১১জন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহণ করেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত আজমেরী হক বলেন, অতিতের ন্যায় জৈন্তাপুর উপজেলায় শান্তিপূর্ণ এবং উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ হবে এটাই প্রত্যাশা। ইতোমধ্যে প্রাথমিক ভাবে নির্বাচনের সকল প্রস্তুতি শেষের পথে।

সংবাদটি শেয়ার করুন।