‘নির্বাচনকে সামনে রেখে সাম্প্রদায়িক গোষ্ঠী সম্প্রীতি বিনষ্টের পাঁয়তারা করছে’

প্রকাশিত: ৫:২৯ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০২১

‘নির্বাচনকে সামনে রেখে সাম্প্রদায়িক গোষ্ঠী সম্প্রীতি বিনষ্টের পাঁয়তারা করছে’

প্রজন্ম ডেস্ক:

সাম্প্রদায়িক উস্কানি দিয়ে শান্তি-শৃঙ্খলা বিনষ্টকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, জাতীয় নির্বাচনকে সামনে রেখে উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী বেশ কয়েকটি জায়গায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার পাঁয়তারা করছে।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাজধানীর গোপীবাগে রামকৃষ্ণ মিশন পূজামণ্ডপ পরিদর্শনকালে এ কথা জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, সারা দেশে প্রতিটি পূজামণ্ডপে শান্তিপূর্ণভাবে পূজা অনুষ্ঠিত হচ্ছে – এতে যাদের গাত্রদাহ তারা দেশকে পিছিয়ে দিতে চায়। তাদের অপকৌশলের একটি হচ্ছে হিন্দু-মুসলমানের মধ্যে বৈরিতা সৃষ্টি করা। শেখ হাসিনার সরকার এই অপশক্তিকে মাথা চাড়া দিয়ে ওঠতে দিবে না। যে কোনও সাম্প্রদায়িক উস্কানির বিরুদ্ধে আমাদের সচেতন হতে হবে।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী ইতোমধ‌্যে প্রশাসনকে সব ধরনের সাম্প্রদায়িক উস্কানিমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। আওয়ামী লীগের নেতাকর্মীদের সবাইকে সতর্ক অবস্থানে থাকতে হবে বলে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

ওবায়দুল কাদের এদের বিরুদ্ধে কঠিন ও কঠোর অবস্থানে থাকতে এবং ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করার জন্য সবার প্রতি আহ্বান জানান।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটতে পারে সেজন্য সকলকে আরও বেশি সতর্ক থাকতে হবে। আগে আওয়ামী লীগের নেতাকর্মীরা পূজার সময়ে সবসময় সতর্ক থেকেছে। এবার ইউনিয়ন পরিষদ নির্বাচনের কারণে কিছুটা সতর্কতার ঘাটতি থাকতেও পারে। তবে আমরা কঠোরভাবে সতর্ক রয়েছি যাতে এই অপশক্তি মাথা চাড়া দিয়ে ওঠতে না পারে।

এ সময় গুজবে কান না দিতে দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

December 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com