কোবরা লেলিয়ে দিয়ে স্ত্রীকে হত্যা, স্বামীর ‘বিরল’ যাবজ্জীবন

প্রকাশিত: ৭:০৮ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০২১

কোবরা লেলিয়ে দিয়ে স্ত্রীকে হত্যা, স্বামীর ‘বিরল’ যাবজ্জীবন

আন্তর্জাতিক ডেস্ক :
ভারতে কোবরা লেলিয়ে দিয়ে স্ত্রীকে হত্যার দায়ে দোষী সাব্যস্ত হওয়ায় এক ব্যক্তিকে ‘বিরল’ দুবারের যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দিয়েছেন দেশটির একটি আদালত। বুধবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

 

সুরাজ কুমার নামের ওই ব্যক্তিকে গত বছর গ্রেফতার করে দেশটির পুলিশ। ওই ব্যক্তি তার স্ত্রী উথরাকে একটি কোবরা লেলিয়ে দিয়েছিলেন। পরে কোবরার কামড়ে প্রাণ যায় উথরার।

 

উথরার পরিবার তার স্বামীর বিরুদ্ধে হত্যার অভিযোগ দায়ের করায় পুলিশ তদন্ত শুরু করে। পুলিশ বলছে, যৌতুকের জন্য ওই নারীর পরিবারকে হয়রানি করতেন সুরাজ।

 

সোমবার দেশটির আদালত সুরাজকে দোষী সাব্যস্ত করেছেন। আদালত বলেছেন, উথরা ঘুমিয়ে থাকায় তার বিছানায় একটি কোবরা ছেড়ে দিয়েছিলেন সুরাজ। গত বছরের মে মাসে ২৫ বছর বয়সী গৃহিণী উথরাকে তার বাড়িতে মৃত অবস্থায় পাওয়া যায়।

 

 

মৃত্যুর এক সপ্তাহ আগে উথরাকে রাসেল ভাইপার কামড় দিয়েছিল; যে কারণ তার পরিবার মৃত্যু নিয়ে সন্দেহ প্রকাশ করে। কোবরার আক্রমণের শিকার হওয়ার সময়ও তিনি প্রথম সাপের কামড় থেকে সুস্থ হয়ে উঠছিলেন।

 

পুলিশ বলেছে, সাপের দুই কামড়ের সঙ্গে সুরাজের জড়িত থাকার প্রমাণ মিলেছে। সাপ সংগ্রহে সহায়তা করার অভিযোগে সুরাজের এক সঙ্গীকেও গ্রেফতার করে পুলিশ। পরে তার সহায়তায় পুলিশ মামলার তদন্ত কাজ এগিয়ে নেয়।

 

ভারতের আইনবিষয়ক সংবাদমাধ্যম লাইভল বলছে, এই হত্যাকাণ্ডের ব্যাপারে পুলিশ সুরাজের বিরুদ্ধে এক হাজার পৃষ্ঠার অভিযোগপত্র তৈরি করেছে। এতে হত্যার পরিকল্পনা থেকে বাস্তবায়নের সবকিছুই বিস্তারিত উপস্থাপন করা হয়েছে।

আইনজীবীরা এই ঘটনাকে ‘বিরলতম’ বলে উল্লেখ করে অভিযুক্তের মৃত্যুদণ্ডের সাজার আবেদন করেছিলেন। আদালতও এই ঘটনাকে ‘বিরল’ বলে আইনজীবীদের সঙ্গে একমত পোষণ করেছেন এবং অভিযুক্ত সুরাজকে দুবারের যাবজ্জীবন সাজা দিয়েছেন। একই সঙ্গে আরও ৫ লাখ ভারতীয় রুপি জরিমানা করা হয়েছে তাকে।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com