বিয়ানীবাজারের একাধিক ইউপিতে নির্বাচন করবে ধর্মভিত্তিক রাজনৈতিক দল

প্রকাশিত: ১১:২২ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২১

বিয়ানীবাজারের একাধিক ইউপিতে নির্বাচন করবে ধর্মভিত্তিক রাজনৈতিক দল

 

স্টাফ রিপোর্টার:

স্থানীয় সরকার নির্বাচনে ধর্মভিত্তিক রাজনৈতিক দলগুলোর খুব একটা আগ্রহ কখনোই দেখা যায়নি। তবে সম্প্রতি নতুন করে এই নির্বাচনের দিকে ঝুঁকছে তারা। বিয়ানীবাজার উপজেলার একাধিক ইউনিয়নে ধর্মভিত্তিক রাজনৈতিক দলের প্রার্থী নির্বাচন করতে আগ্রহী।

সংশ্লিষ্টরা বলছেন, আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনে উপজেলার দুবাগ ইউনিয়নে আনজুমানে আল ইসলাম (ফুলতলী অনুসারী) মাওলানা কমর উদ্দিন, শেওলায় ছাত্র জমিয়তের মাওলানা আব্দুল হামিদ এবং লাউতায় ইসলামী আন্দোলন থেকে একজন প্রার্থী নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

স্থানীয় সরকারের নির্বাচনে অংশগ্রহণ নিয়ে ধর্মভিত্তিক দলগুলোর কয়েকজন নেতা জানান, স্থানীয় নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে ইসলামি দলগুলোর অনীহা বরাবরই। মূলত তৃণমূল পর্যায়ে দলীয় কার্যক্রম না থাকাই স্থানীয় নির্বাচনের প্রতি এই অনাগ্রহের মূল কারণ। আবার ক্ষেত্রবিশেষে কখনও প্রার্থীকে সমর্থন দিলেও প্রচার-প্রচারণার ব্যয়সহ আনুষাঙ্গিক খরচের কারণে কেন্দ্রীয়ভাবে খুব একটা উৎসাহ দেওয়া হয় না।

নির্বাচন প্রসঙ্গে জানতে চাইলে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী মাওলানা আব্দুল হামিদ জানান, মানুষ এখন আওয়ামীলীগ-বিএনপির বাইরের দলগুলোকে মূল্যায়ন করছে। তাই তিনি নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছেন।

তারা মনে করেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রাক-প্রস্তুতি শুরু করা সম্ভব হবে ইউপি নির্বাচনের মাধ্যমে। আর কেউ কেউ বলছেন, মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী দল জামায়াতে ইসলামীকেও তৃণমূল পর্যায় থেকে মোকাবিলা করার পথ সহজ হলো।

এ বিষয়ে মাওলানা কমর উদ্দিন বলেন, ‘আমরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে ইতিবাচক। দলীয়ভাবে আগেই সিদ্ধান্ত ছিল নির্বাচনে অংশগ্রহণের। পারিপার্শ্বিক পরিস্থিতির কারণে এবার খুব বেশি প্রার্থী নেই।’

 

এছাড়া নিবন্ধন বাতিল হওয়া জামায়াতে ইসলামী থেকে উপজেলার মুড়িয়ায় বর্তমান চেয়ারম্যান আবুল খায়ের অথবা ফরিদ আল মামুন, দুবাগে মাহতাব উদ্দিন, চারখাইয়ে মিলাদ আহমদ চৌধুরী, তিলপাড়ায় এডভোকেট আজিম উদ্দিন এবং লাউতায় দেলোওয়ার হোসেন নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

December 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com