জুড়ীর ইউপি নির্বাচনে নৌকা নিয়ে কাঁড়াকাঁড়ি

প্রকাশিত: ১০:১৮ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২১

জুড়ীর ইউপি নির্বাচনে নৌকা নিয়ে কাঁড়াকাঁড়ি

 

জুড়ী প্রতিনিধি:

 

নির্বাচন কমিশন কর্তৃক ২৯ সেপ্টেম্বর ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১১ নভেম্বর মৌলভীবাজার জেলার শুধুমাত্র জুড়ী উপজেলায় সদর জায়ফরনগর, পশ্চিমজুড়ী, পূর্বজুড়ী, গোয়ালবাড়ি ও সাগরনাল ইউনিয়নে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

তফসিল ঘোষণার পর এ ৫ ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার জন্য ক্ষমতাসীন দল আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা বিভিন্ন মাধ্যমে প্রার্থিতার জানান দিচ্ছেন।

 

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের অনুসারীদের মাধ্যমে “নৌকা মার্কার প্রার্থী হিসেবে দেখতে চাই” নামীয় ফেস্টুন দিয়ে প্রচারণা চালিয়ে শীর্ষস্থানীয় নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষনের চেষ্টা চালাচ্ছেন। ‘নৌকা পেলেই চেয়ারম্যান’ এরকম ধারণা নিয়ে কেউ কেউ এগুচ্ছেন। অনেকে উপজেলা ও জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে যোগাযোগ রক্ষার পাশাপাশি স্থানীয় সংসদ সদস্য পরিবেশ, বন ও জলবায়ূ পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিনের ঢাকার বাসায় গিয়ে নিজেদের চাহিদার কথা বলছেন।

 

ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীর সাথে কথা বলে জানা যায়, ৫ ইউনিয়নে নৌকার দাবিদার হিসেবে এ পর্যন্ত প্রায় ৩০ জনের নাম মানুষের আলোচনায় রয়েছে। নৌকা পেতে কেউ প্রকাশ্যে, কেউ গোপনে কাজ করছেন। নৌকা না পেলে অনেকে নির্বাচন করবেন না আবার কেউবা নৌকা না পেলেও নির্বাচন করবেন, এমন কথা লোক মুখে শোনা যাচ্ছে। কেউ শুধুমাত্র আলোচনায় থাকার জন্য নৌকা চাচ্ছেন আবার কেউ পরবর্তীতে নৌকা পাবার জন্য এখন থেকে আলোচনায় আসছেন।

 

উপজেলা সদর জায়ফরনগর ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদির দারা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, সাবেক বিদ্রোহী প্রার্থী জাকির আহমদ কালা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য বদরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা আব্দুল লতিফ, আওয়ামী লীগ কর্মী ও গত নির্বাচনে নৌকার প্রতিপক্ষ প্রার্থী রফিকুল ইসলাম অফিকুল, উপজেলা যুবলীগের সহ-সভাপতি আহমদ কামাল অহিদ, উপজেলা জাতীয় শ্রমিক লীগের যুগ্ম আহ্বায়ক ও জায়ফরনগর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মিলাদ চৌধুরী, উপজেলা জাতীয় শ্রমিক লীগের সদস্য সচিব ওয়ারিছ উদ্দিন আহমদ, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জুয়েল রানা, জায়ফরনগর ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক আবুল খায়ের সাইমন, আওয়ামী লীগ কর্মী মো. জামাল উদ্দিন, ইউপি সদস্য মো. জমির মিয়া, ছাত্রলীগ নেতা আব্দুস সামাদ রনি।

 

পশ্চিমজুড়ী ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান শ্রীকান্ত দাশ, সাবেক গণপরিষদ সদস্য মরহুম তৈমুছ আলীর পুত্র, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জুবের হাসান জেবলু, উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মনি, উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আব্দুস ছালাম, উপজেলা আওয়ামী লীগ সদস্য আনফর আলী, আব্দুল কাইয়ুম ভূঁইয়া ও সাবেক ছাত্রলীগ নেতা, স্পেন প্রবাসী কাজী আমির হোসেন আমু।

 

পূর্বজুড়ী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান সালেহ উদ্দিন আহমদ, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক বিদ্রোহী প্রার্থী মইনুল ইসলাম মঈন ও ফ্রান্স প্রবাসী ওবায়দুল ইসলাম রুয়েল। গোয়ালবাড়ি ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান শাহাব উদ্দিন আহমদ লেমন ও ৬নং ওয়ার্ড যুবলীগ সভাপতি মো. সবুজ আহমদ।

 

 

সাগরনাল ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুন নুর মাস্টার, সাবেক নৌকা প্রতীকের প্রার্থী আমিনুল ইসলাম চৌধুরী খুকু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ফুলতলা বশির উল্লাহ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক রঞ্জিত কুমার নাথ, উপজেলা ওলামা লীগের সভাপতি রুস্তুম আলী, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সানাউল ইসলাম চৌধুরী শাওন ও উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক শাহাব উদ্দিন সামছু।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com