৭টি ইউনিয়ন নিয়ে গঠিত হচ্ছে চারখাই থানা

প্রকাশিত: ১০:১৯ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২০

৭টি ইউনিয়ন নিয়ে গঠিত হচ্ছে চারখাই থানা

স্টাফ রিপোর্টার:
বিয়ানীবাজার থানা থেকে বাদ পড়ছে আলীনগর, চারখাই ও শেওলা ইউনিয়নের একাংশ। এই তিন ইউনিয়ন যুক্ত হচ্ছে প্রস্তাবিত চারখাই থানায়। এছাড়াও জকিগঞ্জ ও কানাইঘাট থানার আরো ৪টি ইউনিয়ন নিয়ে নতুন থানা চারখাই’র আত্মপ্রকাশ হতে যাচ্ছে। সম্প্রতি প্রস্তাবিত থানার জায়গা অধিগ্রহণ করার জন্য সংশ্লিষ্ট এলাকা পরিদর্শন করেছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ আবুল কালাম।

সূত্র জানায়, চারখাই থানায় বিয়ানীবাজারের এই তিন ইউনিয়ন ছাড়াও জকিগঞ্জের বীরশ্রী এবং বারহাল ইউপি এবং কানাইঘাটের সড়কের বাজার এলাকা অর্ন্তভূক্ত করা হবে। উপজেলার আলীনগর ও চারখাই ইউনিয়ন বিয়ানীবাজার উপজেলা সদর থেকে সবচেয়ে দূরবর্তী হওয়ায় এক দশক পূর্বে চারখাইয়ে পুলিশ ফাড়ির স্থাপনের দাবি উঠে। স্থানীয়দের দাবির প্রেক্ষিতে চারখাই ইউনিয়ন পরিষদের কয়েকটি কক্ষ নিয়ে অস্থায়ী পুলিশ ফাড়ি স্থাপন করা হয়। স্থানীয় অধিবাসীরা ইউনিয়নের বিপরীত পাশে জকিগঞ্জ সড়কের পাশ্ববর্তী স্থানে কিছু জায়গা পুলিশ ফাড়ির জন্য চিহ্নিত করেন। পুলিশ ফাড়ির জন্য চিহ্নিত করা ভূমি চারখাই থানার জন্য অধিগ্রহণ করা যায়কি না-এ সম্ভাব্যতা যাচাই করতে সরজমিন পরিদর্শনে আসেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল কালাম। বিয়ানীবাজারের মতো জকিগঞ্জ ও কানাইঘাট থানা থেকেও অনেক বেশী দূরত্বে অবস্থিত বীরশ্রী, বারহাল এবং সড়কের বাজার এলাকা। তাই এসব এলাকাকেও চারখাই থানায় অন্তর্ভূক্ত করা যায় কিনা, তা খতিয়ে দেখছেন সংশ্লিষ্টরা।

সূত্রমতে, তিন উপজেলার মোট ৭টি ইউনিয়ন নিয়ে গঠন করা হচ্ছে চারখাই থানা। নতুন থানা গঠন হলেও উপজেলা কেন্দ্রীক প্রশাসনিক কাজ আরো কয়েকবছর বিয়ানীবাজারে করতে হবে এই জনপদের মানুষকে। আইনশৃংখলা রক্ষায় এ উদ্যোগ নেয়া হলেও আপাতত: জাতীয় এবং উপজেলা পরিষদ নির্বাচনে নতুন থাকার অধিবাসীদের পুরণো উপজেলায় থাকতে হবে।

বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) অবনী শংকর কর বলেন, বিয়ানীবাজারের চারখাইয়ে নতুন থানা গঠনের একটি প্রস্তাবনা রয়েছে। এর আলোকে ভূমি অধিগ্রহণের সম্ভাব্যতা দেখতে উর্ধ্বতন কর্তৃপক্ষ সম্প্রতি সংশ্লিষ্ট এলাকা পরিদর্শনে করেছেন।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আর্কাইভ

October 2021
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com