পোস্টা‌রে এম‌পির ছ‌বি না দেওয়ায় বীর মুক্তিযোদ্ধা লাঞ্ছিত

প্রকাশিত: ১০:৩৯ অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০২১

পোস্টা‌রে এম‌পির ছ‌বি না দেওয়ায় বীর মুক্তিযোদ্ধা লাঞ্ছিত

মাদারীপুর প্রতিনিধি:

শোক দিব‌সের ফেস্টুন, পোস্টা‌রে মাদারীপুর-৩ আস‌নের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লী‌গের দপ্তর সম্পাদক আব্দুস সোবাহান গোলা‌পের ছ‌বি ব্যবহার না করায় মাদারীপুরের কালকিনিতে আবুল কাশেম নামের এক মুক্তিযোদ্ধাকে শারীরিকভাবে লাঞ্ছিত ক‌রা হয়। বৃহস্পতিবার (১৯ আগস্ট) দুপুরে এ ঘটনা ঘটে।

এর প্রতিবাদে টায়ার জ্বালিয়ে ঘণ্টাব্যাপী ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে বিক্ষুব্ধ জনতা। এতে সব ধরনের যান চলাচল বন্ধ থাকায় প্রায় এক কিলোমিটার সড়কে যানজট সৃষ্টি হয়। পরে খবর পেয়ে থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 

ভুক্তভোগী, সরেজমিন ও এলাকা সূত্রে জানা গেছে, ডাসার উপজেলার কাজীবাকাই এলাকার বীর মুক্তিযোদ্ধা ও ডাসার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম ব্যাংকের কাজে কালকিনি উপজেলা সদরে যান। এ সময় পূর্বশত্রুতা ও শোক দিব‌সের পোস্টা‌রে এম‌পি আব্দুস সোবাহান গোলা‌পের ছ‌বি না দেওয়ার জেরে হঠাৎ চার-পাঁচজন দুর্বৃত্ত মিলে বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেমকে এলোপাতাড়িভাবে কিল-ঘুষি দিয়ে তার গায়ের পাঞ্জাবি ছিঁড়ে ফেলেন।

এ ঘটনার প্রতিবাদে কাজী বাকাই এলাকার বিক্ষুব্ধ জনতা ডাসারের বাশতলায় প্রথমে মিছিল করেন। পরে তারা ঢাকা-বরিশাল মহাসড়কের বালীগ্রাম এলাকার পাথরিয়ারপাড় স্ট্যান্ডে সড়ক অবরোধ রেখে টায়ার জ্বালিয়ে হামলাকারীদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেন। পরে ডাসার থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপা‌রে ডাসার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মতিন হাওলাদার, কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক মো. হেমায়েত হোসেন ও কালুসহ বেশ কয়েকজন বলেন, বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা আবুল কাশেমের ওপর ন্যক্কারজনক হামলার ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক বিচার চাই। বিচার না হওয়া পর্যন্ত আমরা সামনে আরও কঠোর কর্মসূচি দেব।

এ ব্যাপারে বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম বলেন, কালকিনি উপজেলায় আমি গেলে বিনা অপরাধে উপজেলা তাঁতী লীগের সাধারণ সম্পাদক রেজাউল ফরাজীর নেতৃত্বে দক্ষিণ রাজদী গ্রামের শাহ আলমসহ বেশে কয়েকজন মিলে আমাকে মারধর করে আমার জামা-কাপড় ছিঁড়ে ফেলেছে। আমার অপরাধ, আমি কেন এম‌পির ছ‌বি পোস্টারে দিইনি। এ ব্যাপারে আমি প্রধানমন্ত্রীর কাছে বিচার দাবি জানাই।

অভিযো‌গের বিষ‌য়ে কালকিনি উপজেলা তাঁতী লীগের সাধারণ সম্পাদক রেজাউল ফরাজী বলেন, তাকে আমরা মারিনি। ঘটনার সময় আমি বাসায় ঘুমানো ছিলাম। আমার নামে কাশেম মিথ্যা কথা বলেছেন।

এ ব্যাপা‌রে সংসদ সদস্য আব্দুস সোবাহান গোলা‌পের সঙ্গে যোগা‌যোগ করা হ‌লে তা‌কে পাওয়া যায়‌নি। তি‌নি বর্তমা‌নে ঢাকায় রয়ে‌ছেন।

ডাসার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসানুজ্জামান বলেন, খবর পেয়ে আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। পরে আটকা পড়া সব যানচলাচল স্বাভাবিক করে দিয়েছি।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

October 2021
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com