প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

দুর্দশার ৬৫১ দিন, কিং বাবর স্বরূপে ফিরবেন কবে?

editor
প্রকাশিত অক্টোবর ৮, ২০২৪, ১০:১২ পূর্বাহ্ণ
দুর্দশার ৬৫১ দিন, কিং বাবর স্বরূপে ফিরবেন কবে?

স্পোর্টস ডেস্ক:
বাবর আজম, সময়ের সেরা ব্যাটারদের একজন। ভক্তরা ভালোবেসে বিরাট কোহলির মতো তার নামের পাশেও কিং শব্দ জুড়ে দিয়েছে। অথচ, সেই কিং বাবরকে এখন ধুকতে হচ্ছে রান খরায়। বিশেষ করে টেস্টে এতটাই ধুঁকছেন বাবর যে তার দুর্দশার ৬৫১ দিন পার হয়েছে সোমবার মুলতান টেস্টে।

টেস্টে বাবর সবশেষ সেঞ্চুরি পেয়েছিলেন করাচিতে নিউজিল্যান্ডের বিপক্ষে। ২০২২ সালের ২৬ ডিসেম্বর সেই টেস্টে ১৬১ রানের একটা অনবদ্য ইনিংস খেলেছিলেন বাবর। পরের সময়টা কেবলই হতাশার। মাঝে এতটাই বাজে সময় পার করেছেন বাবর; যে একটা ফিফটির দেখাও পাননি। এই সময়ে মোট ১৭বার ব্যাট হাতে নেমেছেন বাবর। যেখানে ৪০ পেরোতে পেরেছেন মাত্র ১ বার।

অন্য ফরম্যাটেও ব্যাট হাসছে না বাবরের। এই অবস্থায় নিয়মিতই সমালোচিত হতে হচ্ছে বাবরকে। সমালোচনা সহ্য করতে না পেরে কেবল ব্যাটিংয়ে মনোযোগ দিতে চেয়েছেন বাবর। সাদা বলে নেতৃত্ব ছেড়ে দিয়ে ভারমুক্ত হয়েছেন। তবে দিনশেষে ব্যর্থতার বৃত্ত ভাঙতে পারেননি।

ঘরের মাঠে মুলতানের পাটা উইকেটে যেখানে সেঞ্চুরি তুলেছে আব্দুল্লাহ শফিক ও দেড়শ রানের ইনিংস খেলেছেন অধিনায়ক শান মাসুদ। সেই উইকেটে ব্যাট হাতে দারুণ একটা শুরু পেয়েও সেই ইনিংসটাকে ফিফটিতে রূপ দিতে পারেননি বাবর। ৭১ বলে ৩০ রান করে ক্রিস উকসের বলে এলবিডব্লিয়ের ফাঁদে পড়ে সাজঘরের পথ ধরতে হয়েছে তাকে। যা নিয়ে উঠেছে সমালোচনার ঝড়।

এমন দিনে ফিফটি না পাওয়ার ৬৫১ দিন পার করেছেন বাবর। তাই প্রশ্ন থাকছেই, নেতৃত্বের ভার মুক্ত হওয়া বাবর ব্যাট হাতে ভার মুক্ত হবেন কবে?

Sharing is caring!