প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে রবিউস সানি, ১৪৪৬ হিজরি

বাবার মরদেহ সনাক্তে রক্তের নমুনা দিলেন হারিছকন্যা সামিরা

editor
প্রকাশিত অক্টোবর ২২, ২০২৪, ০৫:১২ পূর্বাহ্ণ
বাবার মরদেহ সনাক্তে রক্তের নমুনা দিলেন হারিছকন্যা সামিরা

স্টাফ রিপোর্টার:
ডিএনএ টেস্টের জন্য পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) রক্তের নমুনা দিয়েছেন বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীর মেয়ে সামিরা তানজিন চৌধুরী।

আদালতের নির্দেশে বাবা হারিছ চৌধুরীর মরদেহ শনাক্তের জন্য সোমবার (২১ অক্টোবর) দুপুরে তিনি রক্তের নমুনা দিতে যান।

সিআইডি সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, ২০২১ সালে ঢাকার সাভারে মাহমুদুর রহমান নামে দাফন করা মরদেহটি বিএনপি নেতা হারিছ চৌধুরীর কি না, তা নিশ্চিত হতে ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে। হারিছ চৌধুরীর মেয়ের এক রিটের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের নির্দেশে মরদেহটি উত্তোলন করেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সদস্যরা। ডিএনএ পরীক্ষার পর মরদেহটি হারিছ চৌধুরীর কি না, তা নিশ্চিত হওয়া যাবে।

এর আগে গত ১৬ অক্টোবর ঢাকা জেলা আদালতের নির্দেশে হারিছ চৌধুরীর মরদেহ উত্তোলন করে নমুনা সংগ্রহ করে সিআইডি। নিশ্চিত হওয়ার পর তিনি যেহেতু বীর মুক্তিযোদ্ধা ছিলেন— তাই তাকে রাষ্ট্রীয় সম্মাননা গার্ড অব অনার দেওয়াসহ দাফনের বিষয়ে উচ্চ আদালতের নির্দেশনা অনুসারে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলেও জানা গেছে।

ডিএনএ টেস্টের জন্য রক্ত দেওয়ার পর সামিরা তানজিন চৌধুরী জানান, আদালতের নির্দেশে আমার বাবার মরদেহ শনাক্ত করতে সিআইডিতে রক্তের নমুনা দিয়েছি।

Sharing is caring!