প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে রবিউস সানি, ১৪৪৬ হিজরি

সিলেট সীমান্ত দিয়ে বন্ধ হচ্ছে না অনুপ্রবেশ, এক মাসে আটক ৩১

editor
প্রকাশিত অক্টোবর ২২, ২০২৪, ০৫:০৭ পূর্বাহ্ণ
সিলেট সীমান্ত দিয়ে বন্ধ হচ্ছে না অনুপ্রবেশ, এক মাসে আটক ৩১

স্টাফ রিপোর্টার:
হবিগঞ্জের মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়নের ৮ কিলোমিটার সীমান্ত রয়েছে ভারতের সাথে। সীমান্ত এলাকায় নজরদারিতে রয়েছে তিনটি বিওপি ক্যাম্প। সীমান্তবর্তী এলাকায় মোবাইল ফোনে যোগাযোগ করে অনুপ্রবেশ করায় দুই’দেশের দালালারা। গত একমাসে ভারত ও বাংলাদেশ থেকে অনুপ্রবেশের সময় ২৭ জন অনুপ্রবেশকারী সহ ৪ দালালকে আটক করেছে ২৫ ব্যাটালিয়ানের ধর্মঘর বিজিবি। তাদের বিরুদ্ধে বর্ডার গার্ড বাংলাদেশ ( বিজিবি) সদস্যরা বাদী হয়ে মাধবপুর থানায় ৮টি মামলা করেছে।

এরপরও থামছে না অবৈধ অনুপ্রবেশ। দালালদের দৌরাত্ম্যে কারণে মাধবপুরের মোহনপুর ও সন্তোষপুর সীমান্ত দিয়ে বেড়েছে ভারত ও বাংলাদেশে অনুপ্রবেশ।

ধর্মঘর বিজেবি ক্যাম্প সূত্রে জানা যায় এক মাসে মাধবপুর থানা অবৈধ অনুপ্রবেশের অভিযোগে পাসপোর্ট আইনে পৃথক পৃথক ৮ টি মামলা দায়ের করেছে।

হবিগঞ্জ জজ কোর্টের এডভোকেট আব্দুল ওহাব জানান, পাসপোর্ট অধ্যাদেশ আইনের দুর্বলতার কারণে সহজে জামিনে বের হয়ে যায় অপরাধীরা। সচেতন মহলের অভিযোগ দালাল চক্রের সক্রিয় ভূমিকার কারনে মহনপুর ও সন্তোষপুর সীমান্তে অবৈধ অনুপ্রবেশ বন্ধ হচ্ছে না।

বিজিবি সরাইল ২৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফারাহ মোহাম্মদ ইমতিয়াজ, বিজিওএম, পিএসসি জানান, সীমান্তে বিজিবির টহল আগের চেয়ে আরও জোরদার করা হয়েছে। দালালদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। শুনেছি জামিনে বাহির হয়ে আবার পুনরায় কাজ শুরু করেছে। এলাকার জনগণ সচেতন হতে হবে এবং আমাদের তথ্য দিয়ে সহযোগিতা করতে হবে। সবাই মিলে প্রতিরোধ গড়ে তুলতে হবে। সীমান্ত এলাকায় ভাল রাস্তাঘাটের যোগাযোগ না থাকায় সঠিক সময়ে পৌঁছানো যায় না। এটা একটি বড় সমস্যা। দালাল চক্ররা আমাদের নজরে রয়েছে। তাদের কোন রকম ছাড় দেওয়া হবে না।

Sharing is caring!